ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

শিক্ষানীতিতে ক্রীড়া শিক্ষাকে গুরুত্ব দিয়েছে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৫
শিক্ষানীতিতে ক্রীড়া শিক্ষাকে গুরুত্ব দিয়েছে সরকার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: সরকার শিক্ষানীতিতে শারীরিক ও ক্রীড়া শিক্ষাকে বিশেষ গুরুত্ব দিয়েছে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

শুক্রবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে খুলনার ফুলতলা এমএম কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।



প্রতিমন্ত্রী বলেন, বিশ্ব অঙ্গনে বাংলাদেশকে তুলে ধরতে খেলাধূলার গুরুত্ব অপরিসীম। এজন্য বর্তমান সরকার নতুন প্রজন্মের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডে উদ্বুদ্ধ করছে।  

তিনি বলেন, খেলাধূলা ছাত্র-ছাত্রীদের মনে প্রতিযোগিতার মনোভাব সৃষ্টি করে, যা দেশ ও জাতির জন্য একটি ইতিবাচক দিক।

এ সময় তিনি এমএম কলেজের উন্নয়নে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন এবং শিক্ষাঙ্গণে পড়াশোনার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার জন্য শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি হাফিজুর রহমান ভূইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফুলতলা উপজেলা চেয়ারম্যান শেখ আকরাম হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা লুলু বিলকিস বানু, আইয়ান জুট মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফেরদৌস আহমেদ ভূইয়া ও শিক্ষাবিদ আনোয়ারুজ্জামান মোল্লা।

স্বাগত বক্তব্য রাখেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. কুলসুম আরা। অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।