ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

গ্রেস নম্বর দিলেই জাবির প্রশাসনিক ভবন ঘেরাও

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৫
গ্রেস নম্বর দিলেই জাবির প্রশাসনিক ভবন ঘেরাও

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অনুত্তীর্ণ পোষ্যদের গ্রেস নম্বর দিয়ে ভর্তির সিদ্ধান্ত নিলেই প্রশাসনিক ভবন ঘেরাও করবে ‘শিক্ষক-শিক্ষার্থী ঐক্যমঞ্চ’ ব্যানারের সদস্যরা।

রোববার (২২ ফেব্রুয়ারি) বিকেলে সমাজবিজ্ঞান ভবনের শিক্ষক লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক রায়হান রাইন বাংলানিউজকে এ তথ্য জানান।



দাবি আদায়ের জন্য সোমবার ১০টায় শহীদ মিনার চত্বরে মানববন্ধন ও পোষ্য কোটায় নম্বর ছাড় দিয়ে ভর্তির সিদ্ধান্ত নেওয়া হলে পরবর্তী কর্মদিবসে প্রশাসনিক ভবন ঘেরাও করবেন বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অধ্যাপক এটিএম আতিকুর রহমান, অধ্যাপক মো. আমিনুল ইসলাম, অধ্যাপক মোহা. মুজিবুর রহমান, অধ্যাপক এ এস এম আনোয়ারুল্লাহ ভূঁইয়া, ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক দীপাঞ্জন সিদ্ধান্ত কাজল, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক সুষ্মিতা মরিয়ম, জাহাঙ্গীরনগর থিয়েটারের সাধারণ সম্পাদক জুবায়ের টিপু, চিরকুট’র সম্পাদক মাসুম মুনাওয়ার প্রমুখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রায়হান রাইন বলেন, বিজ্ঞপ্তি ও প্রচারিত নীতিমালায় পরীক্ষা গ্রহণের পর সেই নীতি থেকে সরে এসে বিশ্ববিদ্যালয়ে কতিপয় পরীক্ষার্থীকে ভর্তি করা অবৈধ ও অন্যায়।

সংবাদ সম্মেলনে প্রশাসনের কাছে তারা বিভিন্ন দাবি পেশ করেন।

দাবিগুলো হলো- শর্ত ভঙ্গ করে নম্বর ছাড় দিয়ে কোনো বিশেষ গোষ্ঠীকে সুবিধা দেওয়া বন্ধ করা, আসন নির্দিষ্ট করে সব কোটা প্রতিযোগিতার আনা, মুক্তিযোদ্ধা কোটায় ভর্তির জন্য কমিটি গঠন করে প্রকৃত প্রার্থীদের ভর্তি করা এবং উপাচার্য কোটা না রাখা।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।