ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের ওরিয়েন্টেশন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৫
বরিশাল বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের ওরিয়েন্টেশন

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসের হানিফ মঞ্চে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।  
 
রোববার (২২ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে ওরিয়েন্টেশন অনুষ্ঠান শুরু হয়।


 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুনর রশীদ খান।  
 
নবাগত শিক্ষার্থীদের উদ্দেশে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, এখন সময় হচ্ছে জীবন গড়ার। যে যত বেশি পরিশ্রম করবে, সে ততো বেশি সফলতা লাভ করতে পারবে।  
 
তিনি আরো বলেন, সবার সহায়তা নিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয় এগিয়ে যাচ্ছে। এ কৃতিত্ব বরিশালবাসীসহ সংশ্লিষ্ট সবার। চলমান রাজনৈতিক অস্থিরতার মধ্যেও বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার সার্বিক কার্যক্রমের ধারা অব্যাহত রয়েছে এবং ভবিষ্যতে এ ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশা ব্যক্ত করেন।  
 
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য প্রফেসর হানিফ, কলা ও মানবিক অনুষদের ডিন ড. মুহসিন উদ্দীন, গণিত বিভাগের চেয়ারম্যান শফিউল আলম, শিক্ষক সমিতির সভাপতি আরিফ হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম, ১৮টি বিভাগের বিভাগীয় প্রধান ও তাদের প্রতিনিধি, রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) মনিরুল ইসলামসহ শিক্ষার্থীরা।  
 
অনুষ্ঠান শেষে বরিশাল বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের উদ্যোগে  বিশ্ববিদ্যালয়ের ওপর নির্মিত ডকুমেন্টারি প্রদর্শিত হয়।  
 
বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।