ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ব্লাড ক্যান্সারে আক্রান্ত জিনিয়ার পাশে জাবি

হেলপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৫
ব্লাড ক্যান্সারে আক্রান্ত জিনিয়ার পাশে জাবি নুসরাত জেরিন

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইআইটি’র মেধাবী ছাত্রী নুসরাত জেরিন জিনিয়াকে বাঁচাতে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে সমাজের বিত্তবান মানুষের কাছে সহায়তা চেয়েছেন জাবি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

বৃহস্পতিবার (২৬ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সমাজের বিত্তবানদের প্রতি এ আহবান জানানো হয়।



জাবির আইআইটি থেকে স্নাতক (সম্মান) চূড়ান্ত পরীক্ষায় প্রথম স্থান পাওয়া ছাত্রী নুসরাত জেরিন জিনিয়া ব্লাড ক্যান্সারে আক্রান্ত। পিতৃহীন এই মেধাবী ছাত্রী বর্তমানে স্নাতকোত্তর শ্রেণিতে অধ্যয়নরত। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তার চিকিৎসা চলছে।

চিকিৎসকরা জানিয়েছেন, চিকিৎসায় প্রচুর অর্থের প্রয়োজন। বর্তমানে প্রতি দিনের খরচ জোগাতেই মা সুফিয়া খাতুনকে হিমশিম খেতে হচ্ছে।

জিনিয়ার চিকিৎসায় বৃহস্পতিবার আইআইটি’র শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের হাতে ১ লাখ ১৫ হাজার টাকা তুলে দেওয়া হয়। একইসঙ্গে ইনস্টিটিউটের পক্ষ থেকে আরো ৫ লাখ টাকা সহায়তা করার আশ্বাস দেন তারা।

এ সময় আইআইটি’র পরিচালক ফজলুল করিম পাটোয়ারীসহ ইনস্টিটিউটের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

ফারজানা ইসলাম জানান, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকেও ২ লাখ টাকা অনুদান দেওয়া হবে। জিনিয়ার দ্রুত চিকিৎসার জন্য এ টাকা খুবই অপ্রতুল। যেসব হৃদয়বান ব্যক্তি জিনিয়ার সাহায্যার্থে এগিয়ে এসেছেন তাদের ধন্যবাদ।

সাহায্য পাঠানোর ঠিকানা: মো. জসিম উদ্দিন (বড় ভাই), হিসাব নম্বর- ১৮১১৭১০৫৯০১, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, গুলশান নর্থ শাখা। বিকাশের জন্য মোবাইল নম্বর: ০১৭৩৮২৭৫১২৭।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৫

** জাবি ছাত্রী জিনিয়াকে বাঁচাতে এগিয়ে আসুন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।