ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ওয়েবমেট্রিক্স র‌্যাংকিংয়ে দেশসেরা শাবিপ্রবি, আনন্দর‌্যালি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৫
ওয়েবমেট্রিক্স র‌্যাংকিংয়ে দেশসেরা শাবিপ্রবি, আনন্দর‌্যালি

সিলেট: বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মান নিয়ে গবেষণাকারী সংস্থা ওয়েবমেট্রিক্স ইনফোর র্যাংকিংয়ে শাহজালাল বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) বাংলাদেশের মধ্যে প্রথম স্থান অর্জন করায় আনন্দ র্যালি করেছে শাবিপ্রবি পরিবার।

বুধবার (০১ এপ্রিল) সোয়া দুপুর ১২টায় অনুষ্ঠিত আনন্দর্যালিটি শাবিপ্রবি’র রেজিস্ট্রার ভবন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়।



র‌্যালিতে নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আমিনুল হক ভূঁইয়া।

শাবিপ্রবি রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেনের সঞ্চালনায় সমাবেশে ওয়েবমেট্রিক্স ইনফোর র‌্যাংকিংয়ে শাবিপ্রবি দেশসেরা বিশ্ববিদ্যালয় ও ওয়ার্ল্ড র‌্যাংকিংয়ে ২৪০০তম নির্বাচিত হওয়ার বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন ভিসি।

শাবিপ্রবির পরে তালিকায় বুয়েট দেশের মধ্যে দ্বিতীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় ৪র্থ হয়েছে জানিয়ে ভিসি প্রফেসর ড. আমিনুল হক ভূঁইয়া বলেন, শাবির পড়ালেখার মান, গবেষণা ও শিক্ষার পরিবেশের ওপর ভিত্তি করে এই র‌্যাংকিং হয়েছে।

অর্জিত স্থানকে ধরে রাখা ও গবেষণাকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন প্রফেসর ড. কবির হোসেন. ড. আব্দুল আউয়াল বিশ্বাস, প্রফেসর ড. শামসুল আলম. প্রফেসর নারায়ন সাহা, ড. হিমাদ্রী শেখর রায়, ভারপ্রাপ্ত প্রক্টর এমদাদুল হক ও বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।