ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

এইচএসসি পরীক্ষার্থীদের জন্য গ্রামীণফোনের অনলাইন টিপস

ডেস্ক নিউজ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৪ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৫
এইচএসসি পরীক্ষার্থীদের জন্য গ্রামীণফোনের অনলাইন টিপস

ঢাকা: বুধবার থেকে শুরু হওয়া দেশব্যাপী এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের জন্য দেশের অন্যতম টেলিযোগাযোগ প্রতিষ্ঠান গ্রামীণফোন নিয়ে এসেছে অনলাইন টিপস।

দেশের বড় শহরগুলোতে পড়াশোনার ভালো মানের পাশাপাশি শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে জানার সুবিধা থাকলেও গ্রামীণ ও প্রত্যন্ত অঞ্চলের পরীক্ষার্থীদের জানার সুযোগ সুবিধা অনেক কম।



এছাড়া রাজনৈতিক অস্থিরতার কারণেও শিক্ষা কার্যক্রম ব্যাহত হয়েছে।

ফলে পিছিয়ে পড়া শিক্ষার্থীদের অসুবিধা দূর এবং সুযোগের স্বল্পতার বিষয়টি চিন্তা করে গ্রামীণফোন চালু করেছে অনলাইন টিচিং এক্সলেন্স সেন্টার (ওটেক)।

এ কার্যক্রমের প্রথম ধাপে এইচএসসি শিক্ষার্থীদের জন্য গ্রামীণফোনের ইউটিউব পেজে আপলোড করা হয়েছে চারটি পরামর্শভিত্তিক ভিডিও।

এসব ভিডিওতে গুরুত্বপূর্ণ চারটি বিষয় ইংরেজি, রসায়ন, অংক এবং হিসাব বিজ্ঞানের প্রতিটির দুটি পত্রের বিভিন্ন উল্লেখযোগ্য অংশ নিয়ে বিশেষ পরামর্শ দিয়েছেন দেশের বিভিন্ন নামী কলেজের বিশিষ্ট শিক্ষকরা।

এ ভিডিওতে শুধু পরীক্ষার প্রস্তুততিই নয়, পরীক্ষা কেন্দ্রে করণীয় নানা দিক ও পরীক্ষায় সময়ের সদ্ব্যবহার সম্পর্কে আলোচনা করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ০৭২৫ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।