ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইউল্যাবে দুই দিনব্যাপী বই মেলা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৫
ইউল্যাবে দুই দিনব্যাপী বই মেলা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) ক্যাম্পাসে শুরু হয়েছে দুই দিনব্যাপী গ্রন্থমেলা।

মঙ্গলবার (০৭ এপ্রিল) সকালে মেলার উদ্বোধন করেন ইউল্যাবের বোর্ড অব ট্রাস্টির সদস্য ও ভাইস প্রেসিডেন্ট ড. কাজী আনিস আহমেদ।

অষ্টমবারের মতো ইউল্যাব এ গ্রন্থমেলার আয়োজন করলো। এ সময় বিশেষ অতিথি হিসেবে ছিলেন ইউল্যাব অ্যামেরিটাস প্রফেসর রফিকুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসার ইমরান রহমান।

উদ্বোধনের পর ইউল্যাব অডিটরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে কাজী আনিস আহমেদ শিক্ষার্থীদের বই পড়ার গুরুত্বের ওপর আলোচনা করেন।

প্রফেসর রফিকুল ইসলাম তার বক্তব্যে বলেন, বইয়ের চেয়ে আর কোনো কিছুই মানুষের সবচেয়ে কাছের বন্ধু হতে পারে না। আমরা যতই প্রযুক্তির দিকে এগিয়ে যাই না কেন, বই পড়তেই হবে। আর এই বই পড়া কার্যক্রমে শিক্ষার্থীদের আরও আগ্রহী করে তুলতে অষ্টমবারের মতো ইউল্যাব এ আয়োজন করেছে।

এ সময় ইউল্যাবের শিক্ষক ড. বেগম জাহানের ‘বাংলা ফর ফরেনার’ ও ড. তপতী রানী সরকারের ‘বাংলা ভাষা উপভাষা- ভাষাতাত্ত্বিক সমীক্ষা নিদর্শন’ বই দুটির মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলন, ইউল্যাবের উপ-উপাচার্য এইচ এম জহিরুল হক, রেজিস্ট্রার লেফট্যানেন্ট কর্নেল (অব.) মো. ফয়জুল ইসলাম, ইউল্যাবের বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষক-শিক্ষিকা, বিশ্ববিদ্যালয়ের  কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা।

ইউল্যাব ক্যাম্পাসে শুরু হওয়া দুই দিনব্যাপী এ গ্রন্থমেলা চলবে বুধবার পর্যন্ত। সকাল ৯টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকছে। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রকাশনীর পাশাপাশি বাংলা একাডেমি, নজরুল একাডেমি, শিল্পকলা একাডেমি ছাড়াও বিভিন্ন স্বনামধন্য প্রকাশনীর বই পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৫
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।