ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ভিকারুননিসায় নির্বাচনের নির্দেশ ২৭ মে’র মধ্যে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৫
ভিকারুননিসায় নির্বাচনের নির্দেশ ২৭ মে’র মধ্যে

ঢাকা: ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের নির্বাচন আগামী ২৭ মে’র মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ বিষয়ে জারি করা রুলের চূড়ান্ত শুনানি শেষে বুধবার (০৮ এপ্রিল) এ রায় ঘোষণা করেন বিচারপতি জিনাত আরা ও বিচারপতি হাবিবুল গণির সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।



শুনানিতে আবেদনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট ইউনুস আলী আকন্দ। ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের পক্ষে ছিলেন আইনজীবী হাবিবুল ইসলাম ভূঁইয়া।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অভিভাবকদের পক্ষে নির্বাচন করার নির্দেশনা চেয়ে করা রিটের পরিপ্রেক্ষিতে ২০১৪ সালের ৯ ডিসেম্বর হাইকোর্ট রুল জারি করে ৯০ দিনের মধ্যে নির্বাচন করার নির্দেশ দেন।

এ আদেশের বিরুদ্ধে স্কুল কর্তৃপক্ষ আপিল বিভাগে ‍যায়। আপিল বিভাগ হাইকোর্টের আদেশ স্থগিত করে রুল শুনানির নির্দেশ দেন। এ রুলের চূড়ান্ত শুনানি শেষে বুধবার রায় ঘোষণা করা হয়।

অ্যাডভোকেট ইউনুছ আলী বাংলানিউজকে জানান, ২০১০ সালের ২৯ আগস্ট নিয়মিত কমিটির মেয়াদ শেষ হয়। এরপর তিন দফা অ্যাডহক কমিটি গঠন করা হয়। এমনকী স্কুল পরিচালনা করতে একটি বিশেষ কমিটিও গঠন করে কর্তৃপক্ষ। এখন আদালত ২৭ মে’র মধ্যে নির্বাচন সম্পন্ন করতে বলেছেন।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৫
ইএস/আরএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।