ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

কুয়েট ১ম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৫
কুয়েট ১ম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বিইউআরপি কোর্সের ১ম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (০৯ এপ্রিল) দুপুর ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় অডিটরিয়ামে এ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।



অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, দেশের মেধাবী শিক্ষার্থীরা কুয়েটে অধ্যয়ন করছে, বাংলাদেশের অন্যতম সেরা শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে এই শিক্ষা প্রতিষ্ঠান নিজেকে প্রতিষ্ঠিত করেছে। আধুনিক তথ্য-প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার করে শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের প্রকৌশলী হিসেবে গড়ে উঠতে হবে, পৌঁছাতে হবে কাঙ্ক্ষিত লক্ষ্যে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আজকের নতুন শিক্ষার্থীরা এদেশের ভবিষ্যত কর্ণধর, তোমরা এ জাতির গর্ব, তোমাদের হাত ধরেই আমরা একটি দারিদ্র্যমুক্ত, সমৃদ্ধশালী ও আত্মনির্ভরশীল দেশ হিসেবে বিশ্ব সভায় নিজেদের স্থান করে নেব।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে পুরকৌশল অনুষদের ভারপ্রাপ্ত ডিন প্রফেসর ড. মো. আবুল বাশার, তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল অনুষদের ডিন প্রফেসর ড. মো. নুরুন্নবী মোল্লা, যন্ত্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. মো. সৈয়দ আলী মোল্লা, বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যাণ কার্যালয়ের পরিচালক (চলতি দায়িত্ব) মো. উসমান গনি নাঈম, রেজিস্ট্রার মো. আব্দুর রউফসহ বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউটের পরিচালক, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, পরিচালক, হলের প্রভোস্ট, সহকারী প্রভোস্ট, শিক্ষক, কর্মকর্তারা বক্তব্য রাখেন।

ওরিয়েন্টেশন শেষে অডিটোরিয়ামের সামনে কুয়েট ভলান্টারি ব্লাড ডোনেশন সোসাইটি ‘ড্রিমস্’ এর উদ্যোগ ও কুয়েট ছাত্র কল্যাণ পরিচালকের কার্যালয় ও মেডিকেল সেন্টারের সহযোগিতায় নবাগত শিক্ষার্থীসহ সবার জন্য বিনামূল্যে ব্লাড গ্রুপিং পরীক্ষা করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৫
এটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।