ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষামন্ত্রীকে হুমকি

‍অপরাধীদের শাস্তি দাবিতে সিলেটে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৫
‍অপরাধীদের শাস্তি দাবিতে সিলেটে মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে সপরিবারে হত্যার হুমকিদাতাদের সনাক্ত করে আইনের আওতায় আনা এবং পরিবারের সদস্যদের পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে সিলেটে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ এপ্রিল) সকাল ১১টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।



সিলেটের শিল্প, সাহিত্য, সংস্কৃতি ও শিক্ষাঙ্গনের সচেতন ব্যক্তিত্ব ও কর্মীবৃন্দ-এর ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধন থেকে বক্তারা বলেন, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ দেশে সৃজনশীল শিক্ষার প্রসার ঘটিয়েছেন। প্রগতিমনা, বিজ্ঞানমনস্ক জাতি গঠনে তার ভূমিকা অনেক বড়। তাকে যারা হুমকি দেয়, তারা বিজ্ঞানমনস্ক শিক্ষার বিরুদ্ধে হুমকি। আমরা শঙ্কিত।

সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং পেশাজীবী সংগঠন এ কর্মসূচিতে একাত্মতা ঘোষণা করে।

কবি শুভেন্দু ইমামের সভাপতিত্বে ও আইনজীবী মোহাম্মদ আব্বাছ উদ্দিনের সঞ্চালনায় মানবববন্ধনে আরও বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আমিনুল ইসলাম ভুঁইয়া, মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপাচার্য ড. মো. সালেহ উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, জাসদের কেন্দ্রয় যুগ্ম সম্পাদক লোকমান আহমদ, গণতন্ত্রী পার্টির সভাপতি ব্যারিস্টার আরশ আলী, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি সালাহউদ্দিন আলী আহমদ, মণিপুরি সাহিত্য সংসদের সভাপতি একে শেরাম, মুক্তিযোদ্ধা সংসদ সিলেট মহানগরের কমান্ডার ভবতোষ বর্মণ রায়, সাংবাদিক আল-আজাদ, ইকরামুল কবির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘন্টা, এপ্রিল ১৫, ২০১৫
এএএন/এটি/

** শিক্ষামন্ত্রীকে হত্যার হুমকি, থানায় জিডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।