ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

মাগুরা হাজিপুর মাধ্যমিক বিদ্যালয়ে শতবর্ষ উদযাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৫
মাগুরা হাজিপুর মাধ্যমিক বিদ্যালয়ে শতবর্ষ উদযাপন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাগুরা: মাগুরা সদর উপজেলার হাজিপুর গ্রামে ১৯১৪ সালে প্রতিষ্ঠিত হাজিপুর মাধ্যমিক বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উদযাপন করছে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা।

শনিবার সকালে আনন্দ শোভাযাত্রা ও স্মৃতিচারণের মধ্য দিয়ে শতবর্ষ পূর্তি উৎসব শুরু হয়।



সকালে কয়েক হাজার প্রাক্তন ছাত্র হাজিপুর ইউনিয়নের বিভিন্ন রাস্তায় শোভাযাত্রা বের করে। বিদ্যালয়ের কৃতি ছাত্রছাত্রীরা এ শোভাযাত্রার নেতৃত্ব দেন।

বিদ্যালয় চত্বরে নেচে গেয়ে আনন্দ উপভোগ করে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রীরা। পরে তারা স্মৃতিচারণ করেন। বিকেলে অনুষ্ঠিত হবে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

অ্যাডভোকেট লুৎফুল হাকিমের সভাপতিত্বে সকালে স্মৃতিচারণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন- স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আকরাম আল হোসেন, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রধান প্রকৌশলী সাঈদ রেজা তরুণ,  প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী আলী আকবর, পদার্থ বিজ্ঞানী দিদারুল ইসলাম, নৌ পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এনায়েত হোসেন প্রমুখ।

বিকেলে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে রয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বিশেষ অতিথি সংসদ সদস্য কামরুল লায়লা জলি, মাগুরার জেলা প্রশাসক মুহ. মাহবুবর রহমান, পুলিশ সুপার(এসপি) জিহাদুল কবির, প্রধানমন্ত্রীর একান্ত সহকারী সচিব অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর প্রমুখ।

এ উপলক্ষে ‘শতবর্ষ’ নামে একটি স্মরণিকা প্রকাশ করেছে আয়োজক কর্তৃপক্ষ। শতবর্ষ পূর্তি উপলক্ষে সাহিত্যিক ড. লুৎফর রহমানের বিভিন্ন প্রদর্শনী ও বিক্রির আয়োজন করেছে স্কুলের ড. লুৎফর রহমান স্মৃতি অডিটরিয়াম ও লাইব্রেরি কর্তৃপক্ষ।  

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৫
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।