ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

নববর্ষে জাবিতে তিন দিনব্যাপী কর্মসূচি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৫
নববর্ষে জাবিতে তিন দিনব্যাপী কর্মসূচি

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) তিন দিনব্যাপী নববর্ষ উদযাপনের কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখের দিন সকাল ৭টায় উপাচার্যের বাসভবনে উপাচার্যের সঙ্গে ছাত্র-শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ নববর্ষের শুভেচ্ছা বিনিময় করবেন।

এরপর সকাল ১০টায় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের নেতৃত্বে প্রশাসনের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের পুরাতন কলাভবন চত্বর থেকে ‘মঙ্গল শোভাযাত্রা’ বের হবে।

শোভাযাত্রায় বিভিন্ন অনুষদ, ইনস্টিটিউট, হল, বিভাগ, অফিস, নারী ক্লাব, জাবি স্কুল ও কলেজের ছাত্র-শিক্ষকগণ অংশগ্রহণ করবেন। তারপর সকাল সাড়ে ১০টায় ছাত্র-শিক্ষক কেন্দ্র কর্তৃক কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া চত্বরে আয়োজিত তিন দিনব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করবেন উপাচার্য ফারজানা ইসলাম।

বিকেল সাড়ে ৫টায় সেলিম আল দীন মুক্তমঞ্চে ছাত্র-শিক্ষক কেন্দ্র আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান, সাড়ে ৬টায় বাংলা বিভাগ আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান। এরপর রাত ৮টায় ছাত্র-শিক্ষক কেন্দ্রের আয়োজনে শিল্পী বিমান চন্দ্র বিশ্বাস ও হালিমা পারভীন চিশতী লোকসংগীত পরিবেশন করবেন।

এদিকে বৈশাখের দ্বিতীয় দিন সন্ধ্যা ৭টায় ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের আয়োজনে সেলিম আল দীন মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। রাত ৮টায় ছাত্র-শিক্ষক কেন্দ্রের আয়োজনে শিল্পী সিদ্দিকুর রহমান লোকসংগীত পরিবেশন করবেন।

এছাড়া বৈশাখের তৃতীয় দিন সন্ধ্যা সাড়ে ৬টায় ছাত্র-শিক্ষক কেন্দ্রের নিবন্ধীকৃত সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনায় সেলিম আল দীন মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের কর্মসূচির সঙ্গে সমন্বয় করে বিভিন্ন বিভাগ, হল নিজ নিজ উদ্যোগে পহেলা বৈশাখ উদযাপন করবে।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৫
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।