ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে রাবিতে মানববন্ধন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৫
শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে রাবিতে মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাবি(রাজশাহী): রাজশাহী বিশ্ববিদ্যালয়ে উপাচার্যসহ শিক্ষকদের লাঞ্ছনা এবং পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন স্থানে নারী নিপীড়নের প্রতিবাদে ক্যাম্পাসে নানা কর্মসূচি পালন করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের উদ্যোগে মানববন্ধন, প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।



বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে সচেতন শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের ব্যানারে মানববন্ধন করেন বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকরা।

বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর আমজাদ হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- প্রফেসর রফিকুল ইসলাম, প্রফেসর শাহাদত হোসেন মণ্ডল, প্রফেসর শামসুল আলম সরকার, প্রফেসর হাসনাত আলী, প্রফেসর দিলারা আহসান, প্রফেসর হাবিবুর রহমান ও প্রফেসর এনামুল হক প্রমুখ।

একই সময় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থগারের সামনে মানববন্ধন ও প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠান করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক কণিকা গোপের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- রাবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর আনন্দ কুমার সাহা, পরিসংখ্যান বিভাগের প্রফেসর মোহাম্মদ নাসের, মার্কেটিং বিভাগের প্রফেসর শাহ আজম শান্তনু, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক গোলাম সারওয়ার সুজন ও জোটের সাবেক সভাপতি বাসুদের রায় প্রমুখ।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ শিক্ষকদের লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। মানববন্ধন থেকে লাঞ্ছনাকারীদের বিচার দাবি করা হয়।

এছাড়া একই দাবিতে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা বুধ ও বৃহস্পতিবার ক্লাস বর্জন কর্মসূচি পালন করবেন।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৫
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।