ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জবির শিক্ষিকা লাঞ্ছনাকারীর ছাত্রত্ব বাতিলের দাবি

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৫
জবির শিক্ষিকা লাঞ্ছনাকারীর ছাত্রত্ব বাতিলের দাবি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) লোক প্রশাসন বিভাগের শিক্ষিকাকে লাঞ্ছনাকারী ছাত্র আরজ মিয়াকে গ্রেফতার ও ছাত্রত্ব বাতিলসহ চারদফা দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুরে সমাবেশ শেষে তারা এ স্মারকলিপি দেন।



অন্যান্য দাবিগুলো হলো- ১. যৌন নিপীড়ক অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সাখাওয়াত হোসেনকে স্থায়ীভাবে অপসারণ করা। ২. ক্যাম্পাসে নারীর নিরাপত্তা ও গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করা এবং ৩. যৌন নিপীড়নবিরোধী নীতিমালা বাস্তবায়ন করা।

সমাবেশে বক্তরা বলেন, লোক প্রশাসনের শিক্ষিকাকে লাঞ্ছনাকারী শিক্ষার্থী আরজ মিয়াকে গ্রেফতার ও ছাত্রত্ব বাতিল করতে হবে। একই সঙ্গে ছাত্রীকে যৌন নিপীড়নের দায়ে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সাখাওয়াত হোসেনকে স্থায়ী অপসারণ দাবি করা হয়।

লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী মাহিদুল ইসলামের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী সুইটি আক্তার রিমু, সিহাম সাজ্জাদ, বৃষ্টি, আজহার, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী তিথি চক্রবর্তী, গণিত বিভাগের শিক্ষার্থী প্রসেনজিৎ সরকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৫
আইএএ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।