ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ভূমিকম্পে দুর্গতদের পাশে দাঁড়াতে নেপালি শিক্ষার্থীদের আহ্বান

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, মে ১, ২০১৫
ভূমিকম্পে দুর্গতদের পাশে দাঁড়াতে নেপালি শিক্ষার্থীদের আহ্বান ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়: ‘যে যেভাবে পারেন নেপালে ক্ষতিগ্রস্ত মানুষকে সাহায্য করুন’।

ভূমিকম্প দুর্গত নেপালের মানুষের জন্য এ অনুরোধ বিশ্বব্যাপী নেপালি শিক্ষার্থীদের সংগঠন ওয়ার্ল্ডওয়াইড নেপালিস স্টুডেন্ট অর্গানাইজেশন’র।



শুক্রবার (১ মে) সকাল সাড়ে এগারোটায় ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই অনুরোধ জানান সংগঠনটির সভাপতি রাকেশ শাহ।

ওয়ার্ল্ডওয়াইড নেপালিস স্টুডেন্ট অর্গানাইজেশন বাংলাদেশ ও ঢাকা বিশ্ববিদ্যালয় ফিলানথ্রপিক সোসাইটি’র যৌথ উদ্যোগে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

রাকেশ শাহ বলেন, ৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পে অনেক মানুষ নিহত ও আহত হয়েছেন। অপূরণীয় ক্ষতি হয়েছে নেপালের। তাই অনুরোধ জানাচ্ছি, আপনারা যেভাবে পারেন আমাদের দেশের ক্ষতিগ্রস্ত মানুষকে সাহায্য সহযোগিতার করুন। ”

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অপরাধবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জিয়া রহমান বলেন, নেপাল বাংলাদেশের বন্ধুপ্রতিম রাষ্ট্র। বাংলাদেশের প্রাকৃতিক দুর্যোগের সময় নেপাল এগিয়ে এসেছিল। দুঃসময়ে তাদের পাশে দাড়াঁনো আমাদের নৈতিক দায়িত্ব। ’’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সংগঠনের সদস্য সচিব তারিক হাসান,  ওয়ার্ল্ডওয়াইড নেপালিস স্টুডেন্ট অর্গানাইজেশনের সমন্বয়ক সুজানা রাউত (Suzana Raut), ঢাকা বিশ্ববিদ্যালয় ফিলানথ্রপিক সোসাইটি সভাপতি কৌশিক সুর ও সাধারণ সম্পাদক আ না ম ফখরুল আমিন প্রমুখ।

ওয়ার্ল্ডওয়াইড নেপালিস স্টুডেন্ট অর্গানাইজেশন বাংলাদেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজে অধ্যয়নরত নেপালি শিক্ষার্থীদের সংগঠন। বাংলাদেশে চার হাজার নেপালি শিক্ষার্থী রয়েছে বলে জানান তারা।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, মে ১, ২০১৫
এসএ/কেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।