ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

চরফ্যাশনে পরীক্ষা কেন্দ্রে বিক্ষোভ ও ভাঙচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, মে ৪, ২০১৫
চরফ্যাশনে পরীক্ষা কেন্দ্রে বিক্ষোভ ও ভাঙচুর

ভোলা: ভোলার চরফ্যাশন উপজেলার ফাতেমা মতিন মহিলা কলেজ পরীক্ষা কেন্দ্রে বিক্ষোভ ও ভাঙচুর করেছে বিক্ষুব্ধ এইচএসসি পরীক্ষার্থীরা।
 
সোমবার (০৪ মে) দুপুরে এইচএসসি পরীক্ষা শেষে এ ঘটনা ঘটে।

পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্র জানায়, সোমবার এইচএসসির পদার্থ বিজ্ঞান ও ব্যবসা সংগঠন ব্যবস্থাপনা বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে হল পরিদর্শকদের কারণে পরীক্ষায় বিঘœ ঘটে বলে পরীক্ষা শেষে অভিযোগ করে অনেক শিক্ষার্থী।

এতে কেন্দ্রে হঠা‍ৎ উত্তেজনা ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধরা কেন্দ্রের ভেতরে বিক্ষোভ-মিছিল করে। এছাড়া তারা ইট-পাটকেল নিক্ষেপ করে কলেজের বেশ কিছু কক্ষ, চেয়ার-টেবিল ও জানালার গ্লাস ভাঙচুর করে। পরে খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে।

তবে চরফ্যাশন ফাতেমা মতিন মহিলা কলেজের অধ্যক্ষ মো. হোসেন অভিযোগ করেন, কেন্দ্রে পরীক্ষার্থীদের নকলের সুবিধা না দেওয়ায় তারা এ ঘটনা ঘটিয়েছে।
 
এরআগে ২০ এপ্রিল ও ২ মে পরীক্ষা শেষে শিক্ষার্থীরা এ কেন্দ্রে একইভাবে ভাঙচুর চালায়। বিষয়টি স্থানীয় প্রশাসন ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষকেও জানানো হয়।

ভোলার জেলা প্রশাসক মো. সেলিম রেজা বলেন, বিষয়টি শিক্ষাবোর্ডকে জানানো হচ্ছে। কলেজ কর্তৃপক্ষকে আইনি ব্যবস্থা নিতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, মে ০৪, ২০১৫
এসআর/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।