ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সরকারি কর্মচারীদের সন্তানদের শিক্ষাবৃত্তির দরখাস্ত আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, মে ৪, ২০১৫
সরকারি কর্মচারীদের সন্তানদের শিক্ষাবৃত্তির দরখাস্ত আহ্বান

ঢাকা: সিভিল প্রশাসনে নিয়োজিত তৃতীয় ও চতুর্থ শ্রেণির সরকারি কর্মচারীগণের সন্তানদের জন্য ২০১৪-১৫ অর্থবছরে শিক্ষাবৃত্তির জন্য দরখাস্ত আহ্বান করেছে বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড।

সোমবার (০৪ মে’২০১৫) বোর্ড এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ষষ্ঠ শ্রেণি থেকে যেকোনো শিক্ষা কোর্সে অধ্যয়নরত অনধিক দুই সন্তানের জন্য একই ফরমে আবেদন করা যাবে।



পূর্ববর্তী বার্ষিক পরীক্ষায় প্রত্যেক বিষয়ে উত্তীর্ণ হয়ে গড়ে ৫০ শতাংশ নম্বর প্রাপ্ত অথবা বি গ্রেডসহ উত্তীর্ণ ছাত্র-ছাত্রী এ শিক্ষাবৃত্তি লাভের যোগ্য হবেন।

ষষ্ঠ হতে ১০ম শ্রেণি পর্যন্ত ছাত্র-ছাত্রীদের পূর্ববর্তী পরীক্ষার নম্বরপত্র এবং উচ্চ মাধ্যমিক/স্নাতক/স্নাতকোত্তর শ্রেণির ক্ষেত্রে বোর্ড/বিশ্ববিদ্যালয়ের নম্বরপত্রসহ আবেদনপত্রের সংশ্লিষ্ট কলাম যথাযথভাবে পূরণ করে আগামী ১৫ জুনের মধ্যে নিজ নিজ অফিস প্রধানের মাধ্যমে ঢাকা মহানগরীতে কর্মরত সরকারি কর্মচারীগণ মহাপরিচালক, বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড এবং অন্যান্য বিভাগে কর্মরত কর্মচারীগণ কর্মচারী কল্যাণ বোর্ডের সংশ্লিষ্ট বিভাগীয় কার্যালয়ে পাঠাবেন। উক্ত তারিখের পর প্রাপ্ত আবেদনপত্র বিবেচনা করা হবে না।

পরীক্ষার ফলাফলের মূল নম্বরপত্রের পরিবর্তে ফটোকপি কিংবা অনুলিপি প্রদান করা হলে তা অবশ্যই প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তাকে দিয়ে সত্যায়িত হতে হবে।

কর্মচারীদের নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করার সুবিধার্থে বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের বিভাগীয় কার্যালয়সমূহ এবং প্রত্যেক জেলা প্রশাসকের কার্যালয়ের মাধ্যমে বিনামূল্যে ফরম বিতরণের ব্যবস্থা করা হয়েছে।

এছাড়া আবেদনের ফরম(ফরম নং ১০) বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের ওয়েবসাইট থেকে (www.bkkb.gov.bd) ডাউনলোড করা যাবে।

ডাক, তার ও দূরালাপনী, বাংলাদেশ রেলওয়ে, বিজিবি, বাংলাদেশ পুলিশ বিভাগে নিযুক্ত কর্মচারীগণের সন্তানগণ এই বৃত্তির আওতায় আসবে না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, মে ০৪, ২০১৫
এমআইএইচ/এনএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।