ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বুধবার জাবিতে বিতর্ক প্রতিযোগিতা শুরু

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, মে ৫, ২০১৫
বুধবার জাবিতে বিতর্ক প্রতিযোগিতা শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ‘জাগ্রত বিবেক, দুর্জয় তারুণ্য, দুর্নীতি রুখবেই’ এই শ্লোগানকে ধারণ করে বুধবার ( ৬মে ) থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শুরু হতে যাচ্ছে ৪ দিনব্যাপী বিতর্ক প্রতিযোগিতা।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর সহযোগিতায় এই প্রতিযোগিতার আয়োজন করেছে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন (জেইউডিও)।



মঙ্গলবার (০৫ মে) বিকেলে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ‘জেইউডিও’র সভাপতি সাব্বির আহমদ।

প্রতিযোগিতায় স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে মোট ১২২টি টিম অংশগ্রহণ করবে বলে জানান তিনি।

বুধবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয় জহির রায়হান মিলনায়তনে সামনে স্কুল পর্যায়ের বিতার্কিকদের দিয়ে এ প্রতিযোগিতা শুরু হবে।

অনুষ্ঠান উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন।

সংগঠনটির সাধারণ সম্পাদক শেখ রাহাত বলেন, নৈতিকতা, তথ্য অধিকার, নির্বাচনী সংস্কার, নারী অধিকার, মানবাধিকার, সুশাসন ও দুর্নীতি, গণমাধ্যমের স্বাধীনতা, টেকসই উন্নয়ন, শান্তি ও দ্বন্দ্ব, জলবায়ু পরিবর্তন, শিক্ষা ব্যবস্থা ইত্যাদি প্রতিপাদ্যের উপর এ বিতর্ক অনুষ্ঠিত হবে।

এবারের আয়োজনের মূল লক্ষ্য তরুণদের মাঝে দুর্নীতি বিষয়ক সচেতনতা সৃষ্টি ও এর বিরুদ্ধে সোচ্চার করে তোলা।

টিআইবি’র প্রোগ্রাম সেক্রেটারি ওয়াসিম রেজা বলেন, তরুণদের মাঝে দুর্নীতি বিষয়ক সচেতনতা সৃষ্টি ও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার করে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে টিআইবি।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, ০৫ মে, ২০১৫
কেজেড/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।