ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বাকৃবি ১ মাস উপাচার্য শূন্য

বেতন তুলতে পারছেন না শিক্ষক-কর্মকর্তারা

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, মে ৬, ২০১৫
বেতন তুলতে পারছেন না শিক্ষক-কর্মকর্তারা

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) কর্মরত শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা বেতন-ভাতা তুলতে পারছেন না। উপাচার্যের পদ শূন্য থাকায় এ অবস্থা সৃষ্টি হয়েছে।

 
 
নারী কেলেঙ্কারি, নিয়োগ বাণিজ্যসহ দুর্নীতির বিভিন্ন অভিযোগে আন্দোলনের মুখে চলতি বছরের ৭ এপ্রিল অধ্যাপক ড. রফিকুল হক উপাচার্যের পদ থেকে পদত্যাগ করেন। এতে এ পদটি শূন্য হয়ে যায়।
 
সাবেক উপাচার্য পদত্যাগের এক মাসেও নিয়োগ দেওয়া হয়নি নতুন উপাচার্য। এতে এপ্রিল মাসের বেতন-ভাতা তুলতে পারছেন না বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীরা।  
 
এদিকে, সবাইকে ধৈর্য্য ধারণ করতে অনুরোধ করে ২৯ এপ্রিল সংশ্লিষ্ট দপ্তর ও ব্যক্তিদের কাছে চিঠি পাঠিয়েছে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস।
 
বেতন-ভাতা না পাওয়ায় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

নাম প্রকাশ না করার শর্তে বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তা জানান, বেতন-ভাতা না পাওয়ায় সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। দৈনন্দিন কার্যক্রমসহ সবকিছুতেই সমস্যা হচ্ছে। কর্মকর্তা-কর্মচারীদের সবার আয়ের উৎস চাকরির বেতন-ভাতা।
 
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবদুল খালেক বলেন, বিশ্ববিদ্যালয়ের বেতন-ভাতার জন্য প্রতি তিন মাস পর পর টাকা আসে। এ টাকার জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের স্বাক্ষর প্রয়োজন। কিন্তু উপাচার্য না থাকায় সেই টাকা তোলা সম্ভব হচ্ছে না।  
 
এছাড়া, এপ্রিল, মে ও জুন মাসে বরাবরই টাকার সমস্যা হয়। তাই লোন করে বেতন-ভাতা পরিশোধ করা হয়। কিন্তু উপাচার্যের অনুপস্থিতিতে এ উপায়কেও কাজে লাগানো সম্ভব হচ্ছে না বলে জানান রেজিস্ট্রার।
 
বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, মে ০৬, ২০১৫ 
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।