ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

আন্দোলনরত জাবি শিক্ষকদের কর্মসূচি প্রত্যাহার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, মে ৬, ২০১৫
আন্দোলনরত জাবি শিক্ষকদের কর্মসূচি প্রত্যাহার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: শিক্ষক সমিতি ও ডিন কমিটির আশ্বাসের ভিত্তিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ও ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের শিক্ষকরা পদত্যাগপত্র প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন। পাশাপাশি শিক্ষার্থীরা আমরণ অনশন কর্মসূচিও প্রত্যাহার করেছেন।



বুধবার (০৬ মে) সন্ধ্যায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা গেছে।

গত বৃহস্পতিবার (৩০ মে) রাতে অনুষ্ঠিত সিন্ডিকেটের জরুরি সভায় ‘কম্পিউটার বিজ্ঞান ও ভূতাত্ত্বিক বিজ্ঞান ভবন’-এর নবনির্মিত তৃতীয় তলার ২৮ হাজার বর্গফুট জায়গা পরিবেশ বিজ্ঞান বিভাগকে হস্তান্তরের সিদ্ধান্ত গৃহিত হয়।

এ সিদ্ধান্তের প্রতিবাদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৫ জন ও ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের ১০ জন শিক্ষক পদত্যাগপত্র জমা দেন। পাশাপাশি ভবনের তৃতীয় তলায় স্ব স্ব বিভাগকে বরাদ্ধ দেওয়ার দাবিতে আমরণ
অনশনে বসেন ওই দুটি বিভাগের শিক্ষার্থীরা।

তিনটি বিভাগের চলমান এই অচলাবস্থা নিরসনে গত শনিবার শিক্ষক সমিতি প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এস এম বদিয়ার রহমানকে আহ্বায়ক ও ফার্মেসি বিভাগের অধ্যাপক মোহাম্মদ মাফরুহী সাত্তারকে সদ্যস্য সচিব করে আট সদস্যের একটি কমিটি গঠন করে। পাশাপাশি কাজ করতে থাকে ডিন কমিটি।

বুধবার শিক্ষক সমিতি ও ডিন কমিটির হস্তক্ষেপে পদত্যাগপত্র প্রত্যাহারের সিদ্ধান্ত নেন শিক্ষকরা এবং শিক্ষার্থীরা অনশন কর্মসূচি প্রত্যাহার করেন।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ শরীফ উদ্দিন ও ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. জুল্লে জালালুর রহমান পদত্যাগপত্র ও কর্মসূচি প্রত্যাহারের সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেন।

তারা বলেন, সংকট নিরসনের আগ পর্যন্ত কোনো বিভাগ ভবনের তৃতীয় ও চতুর্থ তলা ব্যবহার করতে পারবে না বলেও সিদ্ধান্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, মে ০৬, ২০১৫
এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।