ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ঢাবির ৮ শিক্ষার্থীর বৃত্তি লাভ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, মে ৬, ২০১৫
ঢাবির ৮ শিক্ষার্থীর বৃত্তি লাভ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় বিভিন্ন বিভাগের  স্নাতক সম্মান পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ৮জন শিক্ষার্থী বৃত্তি লাভ করেছেন।

এর মধ্যে ৪জন মেধাবী শিক্ষার্থীকে ‘অধ্যাপক মাহফুজা খানম-ব্যারিস্টার শফিক আহমেদ ট্রাস্ট ফান্ড বৃত্তি এবং ৪ জন শিক্ষার্থীকে ‘মুস্তাফিজুর রহমান খান-সালেহা খানম স্মৃতি বৃত্তি’ প্রদান করা হয়।



বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক  ড. আ আ ম স আরেফিন সিদ্দিক নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কৃতী শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

‘অধ্যাপক মাহফুজা খানম-ব্যারিস্টার শফিক আহমেদ ট্রাস্ট ফান্ড বৃত্তি’ প্রাপ্তরা হলেন- মাহফুজুর রহমান (পদার্থ), আরমিন আনোয়ার (পদার্থ), আবদুল আলীম (আইন) ও ইশরাত জাহান (আইন)।

‘মুস্তাফিজুর রহমান খান-সালেহা খানম স্মৃতি বৃত্তি’ প্রাপ্তরা হলেন- মো: মাশরুর আলী (ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স), সাবিহা ফারজানা মুনমুন (ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স), মো: রফিকুল ইসলাম (উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ) ও লাবিবা ইসলাম (উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ)।
উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক দেশের সাধারণ মানুষের ভাগ্যোন্নয়নের লক্ষ্যে সুনাগরিক এবং পূর্ণাঙ্গ ভালো মানুষ হিসাবে গড়ে ওঠার জন্য মেধাবী শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, শিক্ষা একটি আন্দোলন, এই আন্দোলন সফল করতে সকলকে একযোগে কাজ করতে হবে।

এ সময়  তিনি মেধাবী শিক্ষার্থীদের সহায়তায় এগিয়ে আসার জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান।

ঢাবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান, আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বোরহান উদ্দীন খান, উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. সৈয়দ মো: শাইখ ইমতিয়াজ, ট্রাস্ট ফান্ডের দাতা অধ্যাপক মাহফুজা খানম এবং দাতার পুত্র ব্যারিস্টার মাহবুব শফিক প্রমুখ।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমান অনুষ্ঠান সঞ্চালন করেন।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, মে ৬, ২০১৫
এসএ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।