ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

নেপালের পাশে শাবি

স্টাফ করেসপন্ডেন্ট ও শাবি সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, মে ৭, ২০১৫
নেপালের পাশে শাবি

সিলেট: ভূমিকম্পে বিধ্বস্ত নেপালের মানুষের পাশে দাঁড়িয়েছে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)।

বিশ্ববিদ্যালয়ের ‘সম্মিলিত সাংস্কৃতিক, সামাজিক, স্বেচ্ছাসেবী ও ক্রীড়া জোটের’ সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাদের তত্ত্বাবধায়নে মঙ্গলবার (৫  মে) থেকে শুরু হয়েছে নেপালের জন্য তহবিল সংগ্রহের কাজ।

বিশ্ববিদ্যালয়ের ২৫ টি বিভাগ ও শিক্ষক শিক্ষার্থীদের কাছ থেকে এ অর্থ সংগ্রহ করা হচ্ছে।

এ বিষয়ে সংগঠনটির আহবায়ক গিয়াস বাবু বাংলানিউজকে জানান, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সঙ্গে বিধ্বস্ত নেপালের পাশে দাঁড়িয়েছেন তারা।

সংগৃহীত অর্থ বিশ্ববিদ্যালয় প্রশাসন জোটের বাংলাদেশস্থ নেপাল দূতাবাসের কাছে হস্তান্তর করা হবে বলে তিনি জানান।

এছাড়া সার্বিক বিষয়ের নির্দেশনায় রয়েছেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও সম্মিলিত জোটের উপদেষ্টা ড. জায়েদা শারমীন সাথী।

রোববার পর্যন্ত এ অর্থ সংগ্রহ প্রক্রিয়া চলবে। এছাড়া বিশ্ববিদ্যালয় অর্জুনতলা এবং ২৫ টি বিভাগে আলাদাভাবে জোটের স্বেচ্ছাসেবকরা অর্থ সংগ্রহ করছেন। পাশাপাশি বিশ্ববিদ্যালয় ট্যুরিস্ট ক্লাবও অর্থ সংগ্রহ করছে বলে জানা গেছে।

এছাড়া ক্যাম্পাসের বাইরে থাকা শিক্ষার্থীরা নিম্নলিখিত অ্যাকাউন্টে আর্থিক সহায়তা পাঠাতে পারবেন- ০১৭৩৮ ৫১৯৫৬৮ ৭ (ডাচ বাংলা মোবাইল অ্যাকাউন্ট)।

নেপালে গত ২৫ এপ্রিল আঘাত হানা ৭ দশমিক ৯ মাত্রার ভূমিকম্পে ইতোমধ্যে সাড়ে সাত হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন। পাশাপাশি লাখ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত  হয়েছেন।

বাংলাদেশ সময়: ২১২২ ঘন্টা, মে ০৭, ২০১৫
এনইউ/কেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।