ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শেকৃবিতে সপ্তকের এক যুগপূর্তি

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, মে ৯, ২০১৫
শেকৃবিতে সপ্তকের এক যুগপূর্তি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের নৃত্য ও সংগীত বিষয়ক অন্যতম সাংস্কৃতিক সংগঠন ‘সপ্তক’ বর্ণাঢ্য ৠালি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এক যুগ পূর্তি উদযাপন করেছে।

শুক্রবার বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে গবেষণা মাঠে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মো. শাদাতউল্লা।



বিশেষ অতিথি হিসেবে ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিষয়ক পরিচালক প্রফেসর ড. মো. সেকেন্দার আলী, মাইক্রো ফাইবার গ্রুপের ফাইন্যান্স ডিরেক্টর মো. কামরুজ্জামান কাউসার, অধ্যাপক জুলফিকার আহমেদ রেজা ও সপ্তকের সহযোগী মডারেটর বৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সপ্তকের মডারেটর অধ্যাপক ড. মো. ছরোয়ার হোসাইন।

প্রধান অতিথি উপাচার্য প্রফেসর মো. শাদাতউল্লা কেক কেটে ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

সপ্তকের কার্যক্রম শুভ, সার্থক ও সুন্দর হওয়ার আশাবাদ ব্যক্ত করে উপাচার্য প্রফেসর মো.শাদাতউল্লা বলেন, রবীন্দ্রনাথের জন্ম তিথিতে সপ্তকের জন্ম। কবিকে ধারণ করে তোমরা এগিয়ে যাও।
বিকেলের ‌্যালি শেষে সাংস্কৃতিক সন্ধ্যায় সংগঠনটির সদস্যরা নাচ-গান পরিবেশন করে।  

২০০৩ সালের ৮ মে ‘সুরের মুর্ছনায়, নৃত্যের ঝংকারে’ স্লোগানকে সামনে রেখে সপ্তক প্রতিষ্ঠিত হয়। বাঙালি চেতনা জাগ্রত করে ক্যাম্পাসে শুদ্ধ সংস্কৃতির সূত্রপাত করতে সংগঠনটি নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, মে ০৯,২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।