ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

অনন্ত দাস হত্যার প্রতিবাদে শাবিতে বিক্ষোভ

শাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, মে ১৪, ২০১৫
অনন্ত দাস হত্যার প্রতিবাদে শাবিতে বিক্ষোভ

শাবি(সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামাজকর্ম বিভাগের প্রাক্তন ছাত্র ও ব্লগার, মুক্তমনা লেখক অনন্ত বিজয় দাস হত্যার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অব্যাহত রয়েছে।

বৃহস্পতিবার দুপর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশর আয়োজন করে সম্মিলিত সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী ও ক্রীড়া জোট।

এতে বিভিন্ন বিভাগের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেন।
বিক্ষোভ মিছিলটি কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একইস্থানে সমাবেশে মিলিত হয়।
এসময় শিক্ষার্থীদের হাতে ‘অনন্ত বিজয় দাস হত্যার বিচার চাই’ ‘শুধু সমস্যার প্রতিবাদ নয় সমাধানও চাই, ‘মুক্তমনা ও যুক্তিবাদী লেখকদের নিরাপত্তা চাই’ ইত্যাদি লেখা সংবলিত প্ল্যাকার্ড বহন করতে দেখা যায়।

সম্মিলিত সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী ও ক্রীড়া জোটের আহ্বায়ক গিয়াস বাবু বলেন, অমানুষদের পক্ষেই কলমের পরিবর্তে অস্ত্র হাতে নেওয়া সম্ভব। আজ মৌলবাদীরা কলমের পরিবর্তে অস্ত্র হাতে নিয়ে একের পর এক মুক্তমনা ও যুক্তিবাদী লেখকদের নির্মমভাবে হত্যা করছে। কিন্তু হত্যার ভয়ে ব্লগারেরা লেখা থেকে বিরত থাকবে তা আশা করা নিতান্ত বৃথা।

বক্তারা অবিলম্বে অনন্ত বিজয় দাসের হত্যার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।

মঙ্গলবার(১২ মে) সিলেট নগরীর সুবিদবাজার এলাকায় মুক্তমনা লেখক ও যুক্তি পত্রিকার সম্পাদক অনন্ত বিজয় দাসকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, মে ১৪, ২০১৫
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।