ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাফর ইকবালকে কটূক্তি

শাবিপ্রবিতে প্রতিবাদ সমাবেশ মঙ্গলবার

স্টাফ করেসপন্ডেন্ট ও শাবিপ্রবি সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, মে ১১, ২০১৫
শাবিপ্রবিতে প্রতিবাদ সমাবেশ মঙ্গলবার

সিলেট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধ্যাপক ও জনপ্রিয় লেখক ড. মুহম্মদ জাফর ইকবালকে নিয়ে কটূক্তির প্রতিবাদে ফুঁসে উঠেছে পুরো বিশ্ববিদ্যালয়।

শাবিপ্রবির সিনেট সদস্য এবং সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ সামাদ চৌধুরী জাফর ইকবালকে নিয়ে কটূক্তি করায় মঙ্গলবার (১২ মে) বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় লাইব্রেরির সামনে প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে সাধারণ শিক্ষার্থীরা।



সাধারণ শিক্ষাথীরা জানান, নিজের ‘অশিক্ষা ও অবিবেচনার’ প্রকাশ ঘটিয়ে সংসদ সদস্য যে বক্তব্য দিয়েছেন, তাতে শাবিপ্রবির সাধারণ শিক্ষার্থীদের কাছে তিনি অবাঞ্ছিত এবং শাবিপ্রবির সিন্ডিকেট সদস্য হিসেবে অযোগ্যতার পরিচয় দিয়েছেন।

তাই শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা এ ঘটনার যথাযথ শাস্তির দাবিতে মঙ্গলবার (১২ মে) দুপুর ১২টায় শাবিপ্রবির কেন্দ্রীয় লাইব্রেরির সামনে একটি প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছেন তারা।

সাধারণ শিক্ষার্থীরা আরও জানান, কোনো অন্যায়ের সামনে মাথা নত করে থাকবে না শাবিপ্রবি, কিংবা শাবিপ্রবির কোনো শিক্ষার্থী।

শনিবার সকালে তার নির্বাচনী এলাকা ফেঞ্চুগঞ্জের এক মেধাবৃত্তি পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ড. মুহম্মদ জাফর ইকবালকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন শাবিপ্রবি সিনেট সদস্য ও সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, মে ১১, ২০১৫
এএএন/এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।