ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ধর্মঘট শেষে কুবিতে ক্লাস-পরীক্ষা স্বাভাবিক

কুবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, মে ১২, ২০১৫
ধর্মঘট শেষে কুবিতে ক্লাস-পরীক্ষা স্বাভাবিক

কুমিল্লা বিশ্ববিদ্যালয়: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) হাতে আটক কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বহিষ্কৃত ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেন সবুজের মুক্তির দাবিতে তার সমর্থিতদের ডাকা দ্বিতীয় দফা ৪৮ ঘণ্টার ধর্মঘট শেষে বিশ্ববিদ্যালয়ে আগের মতো ক্লাস-পরীক্ষা স্বাভাবিক হয়েছে।

মঙ্গলবার (১২ মে) থেকে বিশ্ববিদ্যালয়ের প্রায় সব বিভাগে ক্লাস-পরীক্ষাগুলো আগের মতো স্বাভাবিকভাবে হচ্ছে।



বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অফিস সূত্রে জানা যায়, ২৬ এপ্রিল থেকে ১০ মে পর্যন্ত কোনো বিভাগের পূর্ব নির্ধারিত পরীক্ষা হয়নি। তবে ১২ মে থেকে বিভাগগুলোতে পরীক্ষা গ্রহণ শুরু হয়।

মঙ্গলবার পুরো ক্যাম্পাস ছিলো শিক্ষার্থীদের কোলাহল পূর্ণ। ছাত্রলীগের ডাকা ধর্মঘটের কারণে অনেক সাধারণ শিক্ষার্থী বাড়িতে গেলেও সবাই আবার ক্যাম্পাসে ফিরেছে।

এদিকে, প্রায় ১০দিনের বেশি সময় বিশ্ববিদ্যালয়ে নিয়মিত ক্লাস পরীক্ষা না হওয়ায় শিক্ষার্থীরা বড় ধরনের সেশন জটের আশঙ্কা করছে।

২৪ এপ্রিল কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কাছেই ময়নামতি শালবন বিহারের একটি পিকনিক স্পট থেকে ইলিয়াস হোসেনকে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি ও ম্যাগজিনসহ আটক করে র‌্যাব-১১। এর প্রতিবাদে তার সমর্থিত নেতাকর্মীরা ২৬ এপ্রিল থেকে বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয়। সর্বশেষ ২য় দফা ৪৮ ঘণ্টার ধর্মঘট শেষ হয় ১১।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, মে ১২, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।