ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ব্লগার অনন্ত হত্যার বিচার দাবিতে শাবিতে বিক্ষোভ

শাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, মে ১২, ২০১৫
ব্লগার অনন্ত হত্যার বিচার দাবিতে শাবিতে বিক্ষোভ

শাবি (সিলেট): মুক্তমনা ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যাকাণ্ডের প্রতিবাদে ও খুনিদের দ্রুত গ্রেফতারের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল-সমাবেশ কর্মসূচি পালিত হয়েছে।

মঙ্গলবার (১২ মে) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।



মানববন্ধনে বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন- জোহান রানা, শাকিল আকবর, রেজাউল করিম ও সারওয়ার তুষার প্রমুখ।

বক্তারা বলেন, লেখক, ব্লগার অনন্ত বিজয় দাশকে হত্যা করে মুক্তচিন্তার চর্চাকে রুখে দেওয়া যাবে না। অবিলম্বে জড়িত সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন বক্তারা।

এ ঘটনার প্রতিবাদে পৃথক বিক্ষোভ মিছিল করেছে শাবি শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

এদিকে, হত্যাকাণ্ডের ঘটনায় নিন্দা ও খুনিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে শাহাজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব। ক্লাবের সভাপতি গাজী সাদেক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, অনন্তের ওপর যারা হামলা চালিয়েছে, তারা এদেশের প্রগতি ও মুক্তচিন্তা-বিরোধী অপশক্তি।

হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতারের মাধ্যমে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের আহ্বান জানান তিনি।

অনন্ত বিজয় দাশ বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের ২০০২-০৩ শিক্ষাবর্ষের প্রাক্তন শিক্ষার্থী। মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে সিলেট নগরীর সুবিদবাজারে দুর্বৃত্তের হামলায় নিহত হন তিনি।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, মে ১২, ২০১৫
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।