ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জামালপুরে ঝরে পড়া শিক্ষার্থীদের জন্য ৭৫ শিক্ষাকেন্দ্র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, মে ১৩, ২০১৫
জামালপুরে ঝরে পড়া শিক্ষার্থীদের জন্য ৭৫ শিক্ষাকেন্দ্র ছবি: কাশেম হারুন /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঝরে পড়া তিন হাজার শিশুর প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে ৭৫টি শিক্ষাকেন্দ্র স্থাপন করা হয়েছে। ম্যারিকো বাংলাদেশ লিমিটেড ও বেসরকারি উন্নয়ন সংস্থা ঢাকা আহছানিয়া মিশন যৌথভাবে এর উদ্যোক্তা।



বুধবার (১৩ মে) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে একটি হোটেলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১৭ সালের মধ্যে এসব কেন্দ্রে তিন হাজার শিশুর শিক্ষার সুযোগ নিশ্চিত করা হবে। ড্যাম ম্যারিকো চিলড্রেন লার্নিং সেন্টার নামে একটি প্রকল্পের মাধ্যমে এসব শিশুর শিক্ষা দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনের শুরুতে প্রকল্পটির পুরো চিত্র তুলে ধরেন আহছানিয়া মিশনের নির্বাহী পরিচালক ড. এম এহসানুর রহমান।

তিনি জানান, জামালপুরের মেলানদহ উপজেলার তিন হাজার ঝরে পড়া শিশু শিক্ষার্থীদের এসব কেন্দ্রে শিক্ষা দেওয়া হবে। জামালপুর জেলায় শিক্ষার হার খুব কম ‌এবং শিশুদের শিক্ষাবঞ্চিত হওয়ার সংখ্যাও এখানে বেশি। এ কারণেই জামালপুর জেলাকেই প্রথমে বেছে নেওয়া হয়েছে।

ম্যারিকো বাংলাদশের ব্যবস্থাপনা পরিচালক (অপারেশনস) ও কান্ট্রি হেড আদিত্য সোম বলেন, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবেই এ উদ্যোগ হাতে নেওয়া হয়েছে। আমরা চেষ্টা করবো ধীরে ধীরে জামালপুরের বাইরে অন্য জেলায়ও এ কর্মসূচি বাস্তাবায়ন করতে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ঢাকা আহছনিয়া মিশনের পরিচালক কাজী রফিকুল আলম।  

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, মে ১৩, ২০১৫
একে/এসএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।