ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

মাগুরা পলিটেকনিকে তালা, শিক্ষার্থীদের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, মে ১৬, ২০১৫
মাগুরা পলিটেকনিকে তালা, শিক্ষার্থীদের বিক্ষোভ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাগুরা: মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউটের ৪ ছাত্রের শাস্তিমূলক বদলির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে গেটে তালা ঝুলিয়ে দিয়েছে প্রতিষ্ঠানের সাধারণ ছাত্ররা। শনিবার(১৬ মে) সকালে এ ঘটনা ঘটে।



বিক্ষুব্ধ ছাত্র আপন আহমেদ রাসেল বাংলানিউজকে জানান- গত বছর ডিসেম্বর মাসে মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউটের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। দায়সারা ভাবে এ অনুষ্ঠান করায় ব্যাপক অনিয়ম-দুর্নীতির অভিযোগ তোলে শিক্ষার্থীরা।

এ ঘটনায় কর্তৃপক্ষ প্রতিহিংসা পরায়ন হয়ে ইনস্টিটিউটের বিভিন্ন বর্ষের ৪ ছাত্র ওমর ফারুক, আনিসুর রহমান,  আমিনুল ইসলাম সুমন ও মিরাজুল ইসলামকে যথাক্রমে ঠাকুরগাঁও, বরগুনা, নরসিংদী ও চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিকে শাস্তিমূলক বদলি করে।

এ বদলির আদেশ দেখতে পেয়ে শনিবার সকাল থেকে ইনস্টিটিউটের গেটে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ শুরু করে ছাত্ররা। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ ব্যাপারে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাহবুবুল ইসলাম বাংলানিউজকে বলেন- বিষয়টি সম্পূর্ণভাবে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে করা হয়েছে। এখানে আমাদের কোনও হাত নেই। আমরা ছাত্রদের সঙ্গে বসে বিষয়টি সমাধানের চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, মে ১৬, ২০১৫
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।