ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বিভাগীয় সভাপতির পদত্যাগ চেয়ে জাবি উপাচার্যের কাছে আবেদন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, মে ১৬, ২০১৫
বিভাগীয় সভাপতির পদত্যাগ চেয়ে জাবি উপাচার্যের কাছে আবেদন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম  অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সভাপতি আমিনা ইসলামের পদত্যাগ চেয়ে উপাচার্য বরাবর আবেদন করেছেন বিভাগের তিনজন শিক্ষক। আগামী তিন কার্যদিবসের মধ্যে তারা দাবি বাস্তবায়নের জন্য উপাচার্যকে অনুরোধ করেছেন এবং এই তিনদিন শিক্ষা কার্যক্রম স্থগিতের ঘোষণা দিয়েছেন।



শনিবার (১৬ মে) দুপুরে বিভাগের শিক্ষকরা বাংলানিউজকে এ তথ্য জানান।

গত বৃহস্পতিবার (১৪ মে) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বরাবর দেওয়া এ আবেদনপত্রে বিভাগের সহকারী অধ্যাপক উজ্জ্বল কুমার মণ্ডল, শেখ আদনান ফাহাদ ও রাকিব আহমেদ অভিযোগ করে বলেন, বিভাগের বর্তমান সভাপতি আমিনা ইসলাম শিক্ষকদের সম্মানহানি এবং তাদের সঙ্গে অসৌজন্যমূলক ও প্রভুসুলভ আচরণ করছেন, একের পর এক অনিয়ম ও দুর্নীতি, শিক্ষক-শিক্ষার্থীদের হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে স্বেচ্ছাচারিতা ও দায়িত্বজ্ঞানহীনতার সর্বোচ্চ পর্যায়ে চলে গেছেন তিনি। তার প্রশ্নবিদ্ধ কার্যক্রমসমূহ প্রাতিষ্ঠানিক ও শিক্ষা সংক্রান্ত বিষয়ে আপত্তিকর বিধায় আমরা তার প্রতি অনাস্থা জ্ঞাপন ও তার পদত্যাগ দাবি করছি।

অভিযোগকারীরা বলেন, তিনি বিভাগের সভাপতির দায়িত্ব পালনের নৈতিক অধিকার হারিয়েছেন। বিভাগের শিক্ষক হিসেবে আমরা নিজেদের নিরাপদ মনে করছি না। দাবির বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরা বিভাগের শিক্ষা কার্যক্রম থেকে নিজেদের বিরত রাখার সিদ্ধান্ত নিয়েছি এবং আগামী তিন কর্মদিবসের মধ্যে এ বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার অনুরোধ করছি।

এ বিষয়ে জানার জন্য আমিনা ইসলামকে ফোন করা হলে তিনি ফোন ধরেননি। এছাড়া, উপাচার্যের সঙ্গে যোগাযোগ করা গেলেও তিনি জরুরি মিটিংয়ে থাকায় বক্তব্য পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, মে ১৬, ২০১৫
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।