ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

মানারাত বিশ্ববিদ্যালয় সাংবাদিকতা বিভাগের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, মে ১৮, ২০১৫
মানারাত বিশ্ববিদ্যালয় সাংবাদিকতা বিভাগের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হলো মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ‘জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ’ বিভাগের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান এবং ওয়ার্ল্ড ইনফরমেশন সোসাইটি ডে।

এ উপলক্ষে সোমবার (১৮ মে) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মিরপুর ক্যাম্পাসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।



জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রধান প্রফেসর ড. এম. জাহানগীর কবিরের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান বলেন, বর্তমানে প্রচলিত হলুদ সাংবাদিকতার বিপরীতে আমাদের বস্তুনিষ্ঠ ও সবুজ সাংবাদিকতার চর্চা করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে দৈনিক নয়া দিগন্ত’র সম্পাদক আলমগীর মহিউদ্দিন বলেন, সংবাদকর্মীদের পেশাগত দক্ষতা বৃদ্ধির পাশাপাশি নৈতিকতার চর্চাও করতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিশিষ্ট কণ্ঠশিল্পী ও সাংবাদিক আমিরুল মোমেনিন মানিক। এছাড়া অংশ নেন জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জাহানগীর কবির ‘ওয়ার্ল্ড ইনফরমেশন সোসাইটি ডে’ উপলক্ষে সমাজে গণমাধ্যমের ভূমিকার ওপর একটি প্রবন্ধ উপস্থাপন করেন। এছাড়া বিভাগটির বিগত দুই বছরের কার্যক্রম এবং সাংবাদিকতা শিক্ষার গুরুত্ব-প্রয়োজনীয়তার ওপর সংক্ষিপ্ত বক্তব্য দেন বিভাগের শিক্ষক রফিকুজ্জামান।

অনুষ্ঠান শেষে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান এবং বিশেষ অতিথি নয়া দিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিন ও আমিরুল মোমেনিন মানিক ফিতা কেটে জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ভিডিও এডিটিং প্যানেল উদ্বোধন করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ইকরাম আলী শেখ, ফার্মেসি বিভাগের প্রধান অধ্যাপক ড. নুরুন্নাহার রহমান, আইন বিভাগের প্রধান মঈনুদ্দিন ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, মে ১৮, ২০১৫
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।