ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষক লাঞ্ছনা

বগুড়ায় সরকারি কলেজগুলোতে পূর্ণ দিবস ক্লাস বর্জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৯ ঘণ্টা, মে ১৯, ২০১৫
বগুড়ায় সরকারি কলেজগুলোতে পূর্ণ দিবস ক্লাস বর্জন

বগুড়া: উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলাকালে পিরোজপুর ও লক্ষীপুর জেলায় দুই শিক্ষককে  লাঞ্ছনার প্রতিবাদে বগুড়া সরকারি আজিজুল হক কলেজে পূর্ণ দিবস ক্লাস বর্জন করেছেন শিক্ষকরা।

সোমবার (১৮ মে) বিকেলে পাঠানো এক বার্তায় বিসিএস সাধারণ শিক্ষা সমিতির দফতর সম্পাদক ও সরকারি আজিজুল হক কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক বিদ্যুৎ কুমার সাহা বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।



এর আগে এ বিষয়ে মতবিনিময় ও আলোচনা সভা করেন তারা।

সমিতির কলেজ ইউনিটের সভাপতি প্রফেসর তৌফিক সিদ্দিকীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা ইউনিটের সভাপতি ও সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর সামস-উল-আলম জয়।

আলোচনাকালে কলেজের উপাধ্যক্ষ প্রফেসর শিরিনা এনাম, সংগঠনের রাজশাহী বিভাগীয় সহ-সভাপতি সরকারি আজিজুল হক কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যপক ড. বেলাল হোসেন, সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক ফারুক আহম্মেদ, কলেজ ইউনিটের সাধারণ সম্পাদক এনামুল হকসহ বিভিন্ন পর্যায়ের শিক্ষক নেতারা উপস্থিত ছিলেন।

এতে বলা হয়, চলতি বছরের ৯ এপ্রিল পরীক্ষা চলাকালে পিরোজপুর জেলার ভান্ডারিয়া সরকারি কলেজে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোবাইল ফোনে উচ্চস্বরে কথা বলেন ও অসৌজন্যমূলক আচরণ করেন। এর প্রতিবাদ করায় এবং লক্ষীপুর জেলার সরকারি মহিলা কলেজে আরেক শিক্ষককে লাঞ্ছিত করা হয়। শিক্ষক সমাজ এর প্রতিকার ও বিচার দাবি করছে।

সমিতির বগুড়া জেলা ইউনিটের সাধারণ সম্পাদক সরকারি আজিজুল হক কলেজের সহকারী অধ্যাপক ফারুক আহম্মেদ জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের সকল সরকারি কলেজে পূর্ণদিবস ক্লাস বর্জন কর্মসূচি পালন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৪২৫ ঘণ্টা, মে ১৯, ২০১৫
এটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।