ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শেকৃবিতে বিশ্ববিদ্যালয় পরিষদ’র সভা অনুষ্ঠিত

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, মে ২১, ২০১৫
শেকৃবিতে বিশ্ববিদ্যালয় পরিষদ’র সভা অনুষ্ঠিত

ঢাকা: পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সংগঠন বিশ্ববিদ্যালয় পরিষদ’র ২৪৩তম সভা রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে(শেকৃবি)অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২০ মে) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সেমিনার কক্ষে আয়োজিত এ সভায় বাংলাদেশেরে ২১টি পাবলিক শ্বিবিদ্যালয়ের উপাচার্যরা অংশ নেন।



সভায় সায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি, ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেশনজট কমানো, উপাচার্যদের বিভিন্ন দাবিসহ বিশ্ববিদ্যালয় পরিষদের ভবন নির্মাণের কাজ দ্রুত শুরু করার বিষয়ে আলোচনা হয়।

সভায় ভারত-বাংলাদেশের মধ্যে স্থল চুক্তির সুষ্ঠু সমাধান প্রক্রিয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানানো হয়।

সভা সূত্রে জানা যায়, একই দিনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা  এড়ানোর লক্ষ্যে ১৩টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের কাছ থেকে ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ নেওয়া হয়েছে। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার তারিখ বিবেচনা করে তা চূড়ান্ত করা হবে।
 
জাতীয় বিশ্ববিদ্যালযের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ বাংলানিউজকে বলেন, ২০১৮ সালের মধ্যে আশা করছি জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেশনজট সমস্যা সম্পূর্ণরূপে সমাধান করা যাবে।

সে জন্য জাতীয় বিশ্ববিদ্যালযের ভর্তি পরীক্ষা আগামী ১ অক্টোবর এবং ক্লাস শুরু ১ ডিসেম্বর সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে বলেও জানান তিনি।

উপাচার্যদের বেতন, ভাতাসহ অন্যান্য সুযোগ-সুবিধা বাড়ানোর বিভিন্ন দাবি প্রধানন্ত্রীর কাছে পৌঁছানোর জন্য ড. হারুন-উর-রশিদকে আহ্বায়ক করে এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামরুল হাসান খানকে সদস্য সচিব করে একটি পাঁচ সদস্যের কমিটি করা হয়েছে।

উপাচার্য অধ্যাপক রুহুল আমিনের সভাপতিত্বে সভায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন অর রশীদ, শেকৃবি উপাচার্য অধ্যাপক মো. শাদাত উল্লা, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের(বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ড. কামরুল হাসান, জাবি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, বুয়েট উপচার্য প্রফেসর খালেদা একরাম‍, রাবি উপাচার্য  প্রফেসর মোহাম্মদ মিজানুদ্দিনসহ ২১টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, মে ২১, ২০১৫
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।