ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে তথ্য-প্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত

বাংলানিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, মে ২১, ২০১৫
জাবিতে তথ্য-প্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ‘দ্বিতীয় ‍আন্তর্জাতিক ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ইনফরমেশন অ্যান্ড টেকনোলজি সম্মেলন’ অনুষ্ঠিত হয়েছে।  

বৃহস্পতিবার (২১ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে সম্মেলনের উদ্বোধন করেন বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান এমপি।



উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, সাফল্য অর্জনের জন্য আগে লক্ষ্য নির্ধারণ করতে হবে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে রূপান্তরের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকার। এ লক্ষ্য পূরণে তরুণ সমাজের ভূমিকা অপরিসীম।

প্রতিমন্ত্রী বলেন, তথ্য ও প্রযুক্তি ক্ষেত্রে বিশ্বব্যাপী বাংলাদেশের অংশগ্রহণ বেড়েই চলেছে। আমরা আশা করছি তরুণ সমাজ তথ্য ও প্রযুক্তিতে দক্ষ হিসেবে নিজেদের গড়ে তুলবে এবং বিশ্বব্যাপী বাংলাদেশকে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব শ্যাম সুন্দর সিকদার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন, মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির কমানডেন্ট মেজর জেনারেল সিদ্দিকুর রহমান সরকার, গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ হোসাম-ই-হায়দার সহ অনেকে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মোহাম্মদ জাহিদুর রহমান।

মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির আয়োজনে এ সম্মলনে দেশ-বিদেশের তথ্য-প্রযুক্তিবিদরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, মে ২১, ২০১৫
এসএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।