ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা’র ১৫ বছর পূর্তি ২৪ মে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২২ ঘণ্টা, মে ২১, ২০১৫
ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা’র ১৫ বছর পূর্তি ২৪ মে ছবি: কাশেম হারুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ইন্টারন্যাশনাল স্কুল ঢাকার (আইএসডি) ১৫ বছর পূর্তি উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য আয়োজন করেছে স্কুল কর্তৃপক্ষ।
 
‍আগামী ২৪ মে (রোববার) এ উপলক্ষে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

 

বৃহস্পতিবার (২১ মে)  বসুন্ধরা আবাসিক এলাকায় প্রতিষ্ঠানটির নিজস্ব অডিটরিয়ামে এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।
 
সংবাদ সম্মেলনে বলা হয়, নার্সারি থেকে গ্রেড-৫ পর্যন্ত শিক্ষার্থীদের নিয়ে ১৯৯৯ সালের আগস্ট মাসে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা (আইএসডি) যাত্রা শুরু করে। তবে আনুষ্ঠানিকভাবে স্কুলের শিক্ষা কার্যক্রম শুরু হয় ২০০০ সালের ২৪ মে। বর্তমানে প্রতিষ্ঠানটিতে মানবিক ও বিজ্ঞান বিভাগে সাতশ’র বেশি শিক্ষার্থী রয়েছে।
 
বসুন্ধরা আবাসিক এলাকায় প্রতিষ্ঠিত এ স্কুলে আন্তর্জাতিক মানের শিক্ষা দেওয়া হয় বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।
 
স্কুল চালুর পর থেকেই তিনটি প্রোগ্রাম পরিচালনা করতে আন্তর্জাতিক ব্যাকালরেট সংস্থা থেকে পরিপূর্ণ অনুমোদন পেয়েছে বলেও জানানো হয়।   যা পরবর্তীতে CIS এবং NEASC থেকেও অনুমোদিত হয়েছে।
 
সংবাদ সম্মেলনে স্কুলের শিক্ষা পদ্ধতি নিয়ে একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।
 
এতে বক্তব্য দেন স্কুলের প্রধান নির্বাহী (সিইও) মিস্টার ক্যারিগ স্যালমন,  হেড অব সেকেন্ডারি কিম গ্রিন, সাবেক সিইও রিচার্ড ট্যাঙ্গিসহ আরও অনেকে।
 
আইএসডি’র আইবি বিভাগের শিক্ষার্থী দিয়া চৌধুরী স্কুল সম্পর্কে বলেন, এটি একটি চম‍ৎকার স্কুল। খুবই আন্তরিকতার সঙ্গে আমাদের শিক্ষা দেন স্কুলের অভিজ্ঞ শিক্ষকরা। এ স্কুল অন্য যেকোনো স্কুলের চেয়ে ব্যতিক্রম।

এখানে বাংলা, ইংরেজি, স্প্যানিশসহ বিভিন্ন ভাষার প্রতি গুরুত্ব দেওয়া হয়। এছাড়া এখানকার কোনো শিক্ষার্থীকে আলাদা করে কোচিং করতে বা প্রাইভেট পড়তে হয় না বলেও জানান দিয়া।
 
সুবিশাল খেলার মাঠ, সুইমিংপুল, জিমনেশিয়াম, বিজ্ঞান ল্যাব, বিশাল অডিটরিয়াম, ক্যাফেটেরিয়াসহ মানসিক বিকাশ ঘটাতে যাবতীয় সুযোগ-সুবিধা রয়েছে প্রতিষ্ঠানটিতে।
 
বাংলাদেশ সময়: ২২২১ ঘণ্টা, মে ২১, ২০১৫
এজেডকে/এসএন/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।