ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষার্থীদের অবরোধে জাবি প্রশাসনিক কার্যক্রম বন্ধ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, মে ২৩, ২০১৫
শিক্ষার্থীদের অবরোধে জাবি প্রশাসনিক কার্যক্রম বন্ধ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভূতাত্ত্বিক বিজ্ঞান ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের অবরোধের কারণে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কার্যক্রম বন্ধ রয়েছে।

তৃতীয়দিনের মতো শনিবার (২৩ মে) শিক্ষার্থীরা প্রশাসনিক ভবন অবরোধ করলে উপাচার্য, উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ ও রেজিস্ট্রারসহ প্রশাসনিক কর্মকর্তারা অফিসে প্রবেশ করতে পারেন নি।

ফলে বন্ধ রয়েছে প্রশাসনিক কার্যক্রম।

তবে উপাচার্য তার বাসভবনের অফিসে জরুরি কার্যক্রম করছেন বলে জানা গেছে।

গত ৩০ এপ্রিল পরিবেশ বিজ্ঞান বিভাগকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের পার্শ্ববর্তী একটি ভবনের ৩য় তলা বরাদ্দ দেয় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট। ইতোমধ্যে তারা ভবনে উঠে শিক্ষা কার্যক্রম চালু করেছেন।

সিন্ডিকেটের সিদ্ধান্তের প্রতিবাদে এবং ভবনের ১ম থেকে ৩য় তলা পর্যন্ত হস্তান্তরের দাবিতে সব শিক্ষা কার্যক্রম বন্ধ রেখে আন্দোলন চালিয়ে যাচ্ছেন ভূতাত্ত্বিক বিজ্ঞান ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা।

দুই বিভাগের শিক্ষার্থীরা জানান, ভবনের ১ম থেকে ৩য় তলা ভূতাত্ত্বিক বিজ্ঞান ও কম্পিউটার সায়েন্স ‍অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগকে হস্তান্তরের দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন। বুধবার থেকে প্রতিদিন অফিস চলাকালে প্রশাসনিক ভবন অবরোধের পাশাপাশি মশাল মিছিলসহ অন্যান্য কর্মসূচি পালন করছেন।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, মে ২৩, ২০১৫
ওও/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।