ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতা শুরু

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, মে ২৪, ২০১৫
ইবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতা শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইবি: কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আয়োজনে আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতা-২০১৫ শুরু হয়েছে।

রোববার (২৪ মে) বেলা ১টায় বিশ্ববিদ্যালয়ের অডিটেরিয়ামে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন কুষ্টিয়া সদর-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।



প্রতিযোগিতার উদ্বোধনী খেলা স্বাগতিক ইসলামী বিশ্ববিদ্যালয় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়কে ৫-০ গোলে পরাজিত করে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, উদ্বোধনী অনুষ্ঠান কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও গরমের কারণে তা অডিটেরিয়ামে করা হয়।

এসময় অনুষ্ঠানে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য ও ক্রীড়া কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. শাহিনুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদ ও আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া সংস্থার সভাপতি হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রুহুল আমিন এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার।
 
উদ্বোধনী অনুষ্ঠানের শেষে গিনেজবুক অব ওয়ার্ল্ডে রেকর্ড করা ফুটবলার আব্দুল হালিমের উপস্থাপনায় ফুটবল ক্রীড়াকৌশল প্রদর্শন করা হয়। সবশেষে কুষ্টিয়ার লালন শিল্পিদের পরিবেশনায় সাংষ্কৃতিক অনুষ্ঠান ও বাংলাদেশ লাঠিয়াল দলের লাঠি খেলা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাহবুব-উল-আলম হানিফ বলেন, লেখাপড়ার পাশাপাশি সাংষ্কৃতিক ও ক্রীড়া অঙ্গনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের পারফরমেন্সে আমি খুশি। স্বাধীন দেশের এই প্রথম কোনো বিশ্ববিদ্যালয় ফুটবল, ক্রীকেট, ডিবেট, সাতারসহ কয়েকটি ইভেন্টে কয়েকবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। এই বিশ্ববিদ্যালয় আমার নিজের বিশ্ববিদ্যালয়। এবারও ইসলামী বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন হলে আমি খুশি হব।

এসময় তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ে একটি সুইমিং পুল ও শারীরিক শিক্ষা বিভাগে একটি পরিবহন দেওয়ার প্রতিশ্রুতি দেন। এছাড়া মন্ত্রণালয়ে কথা বলে একটি স্টেডিয়ামেরও ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।

এদিকে দুপুর আড়াইটায় কেন্দ্রীয় ফুটবল মাঠে উদ্বোধনী খেলায় স্বাগতীক ইসলামী বিশ্ববিদ্যালয় ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় মুখোমুখি হয়। এ খেলায় ইসলামী বিশ্ববিদ্যালয়  ৫-০ গোলে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে।

দিনের দ্বিতীয় খেলায় ঢাকা বিশ্ববিদ্যালয় ৫-০ গোলে রাজশাহী বিশ্ববিদ্যালয়কে হারায় এবং তৃতীয় খেলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের খেলা আলোক স্বল্পতার কারণে স্থগিত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, মে ২৪, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।