ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

আজীবন বহিষ্কার যেন কৌশল না হয়

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, মে ২৪, ২০১৫
আজীবন বহিষ্কার যেন কৌশল না হয়

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ছিনতাই ও যৌন নিপীড়নের ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ৫ নেতাকর্মীর আজীবন বহিষ্কার যেন কৌশলে পরিণত না হয় সেজন্য প্রশাসনকে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

রোববার (২৪ মে) বিকেলে সমাজবিজ্ঞান অনুষদের শিক্ষক লাউঞ্জে ‘শিক্ষক-শিক্ষার্থী ঐক্যমঞ্চ’ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানানো হয়।



সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক রায়হান রাইন।

তিনি বলেন, যৌন নিপীড়নের ঘটনাকে পাশ কাটিয়ে লাঞ্ছনা হিসেবে উপস্থাপন করায় অভিযুক্তদের নিষ্কৃতি পাবার সুযোগ তৈরি হয়েছে। আমরা এর প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি দ্রুত যৌন নিপীড়নবিরোধী সেলের তদন্ত প্রতিবেদন প্রকাশের দাবি জানাচ্ছি।

সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক নাসিম আখতার হোসাইন বলেন, বহিষ্কৃতরা যেন আদালতে রিট করে বহিষ্কারাদেশের উপর স্থগিতাদেশ নিয়ে আসতে না পারে সেজন্য প্রশাসনকে উদ্যোগী হতে হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- দর্শন বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ মঈনুল আলম নিজার, নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক রেজওয়ানা করিম স্নিগ্ধা, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক আনিছা পারভীন, ছাত্র ইউনিয়ন জাবি শাখার সাধারণ সম্পাদক দিপাঞ্জন কাজল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, মে ২৪, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।