ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষাখাতে ২৫ ভাগ বরাদ্দ চেয়ে বগুড়া ছাত্র ফ্রন্টের স্মারকলিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, মে ২৪, ২০১৫
শিক্ষাখাতে ২৫ ভাগ বরাদ্দ চেয়ে বগুড়া ছাত্র ফ্রন্টের স্মারকলিপি

বগুড়া: আসন্ন জাতীয় বাজেটে শিক্ষা খাতে ২৫ ভাগ বরাদ্দের দাবিতে জেলা প্রশাসনের মাধ্যমে অর্থমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বগুড়া জেলা শাখা।

রোববার (২৪ মে) দুপুরে ছাত্র ফ্রন্টের নেতাকর্মীদের দেওয়া এ স্মারকলিপি গ্রহণ করেন বগুড়া জেলা প্রশাসক মো. শফিকুর রেজা বিশ্বাস।



বগুড়ায় পাবলিক বিশ্ববিদ্যালয় নির্মাণসহ সারাদেশে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় নির্মাণে ২৫ শতাংশ বরাদ্দের দাবিতে বেলা ১২টার দিকে জেলা শহরের কেন্দ্রস্থল সাতমাথায় বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ছাত্র ফ্রন্ট। সমাবেশ শেষে মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে পৌঁছায়। সেখান থেকে একটি প্রতিনিধি দল জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে স্মারকলিপিটি হস্তান্তর করেন।

সাতমাথায় আয়োজিত সমাবেশে ছাত্র ফ্রন্ট জেলা সহ-সভাপতি দিলরুবা নূরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক শ্যামল বমন, ছাত্র ফ্রন্ট নেতা রাধারানী বর্মন, মাসুকুর রহমান, ওসমান গনি মুন, ধনঞ্চয় বর্মনসহ অন্যরা।

সমাবেশে বক্তারা বলেন, স্বাধীনতার পরবর্তী সময়ে শিক্ষাখাতে বরাদ্দ ছিল ১৮ শতাংশ। এখন তা কমে দাঁড়িয়েছে ১১ থেকে ১২ শতাংশ। অথচ মানব সম্পদের উন্নয়ন ছাড়া দেশের সার্বিক উন্নয়ন সম্ভব নয়।

আর এই মানব সম্পদ তৈরিতে শিক্ষার গুরুত্ব অপরিসীম। তাই আসন্ন বাজেটে ইউনেস্কোর সুপারিশ অনুযায়ী শিক্ষাখাতে জাতীয় বাজেটের ২৫ শতাংশ বরাদ্দের দাবি জানানো হয় সমাবেশে।
 
বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, মে ২৪, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।