ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শেভরনের সহায়তায় শ্রেণিকক্ষ পেল শিক্ষার্থীরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, মে ২৬, ২০১৫
শেভরনের সহায়তায় শ্রেণিকক্ষ পেল শিক্ষার্থীরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: হবিগঞ্জ বিয়াম ল্যাবরেটরি স্কুল। কক্ষ সংকটের কারণে ঠিকমতো পাঠদান করা যাচ্ছিল না।

বহুজাতিক কোম্পানি শেভরন বাংলাদেশের সহায়তায় দূর হলো সে সংকট।
 
শেভরনের সহায়তার নির্মিত হলো ৪ কক্ষ বিশিষ্ট নতুন ভবন। মঙ্গলবার (২৬ মে) এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে নতুন ভবনের উদ্বোধন করেন হবিগঞ্জের জেলা প্রশাসক এম জয়নাল আবেদীন।
 
নতুন ভবনে প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ৩৫০ জনেরও বেশি ছাত্র-ছাত্রীর জন্যে ৪টি শ্রেণিকক্ষ ও একটি শিক্ষক কমনরুম রয়েছে।
 
জেলা প্রশাসক ও বিয়াম ল্যাবরেটরি স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি এম জয়নাল আবেদীন বলেন, স্কুলের নতুন ভবন শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা প্রদানে এবং নতুন সহস্রাব্দের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত হতে সহায়তা করবে। ভবন নির্মাণে শেভরন গুরুত্বপূর্ণ সহায়তা প্রদান করায় আমরা কৃতজ্ঞ।
 
অনুষ্ঠানে বিয়াম ফাউন্ডেশনের মহাপরিচালক মো: ফজলুল হক তার বক্তব্যে বলেন, সমন্বিত মানসম্মত শিক্ষার এ উদ্যোগ একটি উজ্জ্বল জাতি গঠনে ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি। আমাদের এ উদ্যোগে স্বত:স্ফূর্তভাবে এগিয়ে আসায় শেভরনকে ধন্যবাদ জানাই।
 
অনুষ্ঠানে শেভরন বাংলাদেশের এইচইএস সুপারভাইজার ম্যাট কেলি, ফিল্ড কমিউনিটি এনগেজমেন্ট ম্যানেজার মলয় কুমার সরকার এবং কো-অর্ডিনেটর মাহমুদুল হাসান উপস্থিত ছিলেন।
 
শেভরন বাংলাদেশের ২০০৬ সাল থেকে মানসম্মত শিক্ষা সহায়ক কর্মসূচি চলমান। ১৬০০ সুবিধাবঞ্চিত মেধাবী ছাত্র-ছাত্রীকে বার্ষিক বৃত্তি প্রদান করা ছাড়াও অবকাঠামো উন্নয়ন, অতিরিক্ত শিক্ষক নিয়োগ, শিক্ষকদের প্রশিক্ষণ প্রদান, কম্পিউটার ল্যাব স্থাপন, স্কুল ইউনিফর্ম এবং খেলার সরঞ্জাম সহায়তা এ কার্যক্রমের আওতাভুক্ত।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, মে ২৬, ২০১৫
এসআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।