ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবির র‌্যাগ-৩৮, রাজা-রাণী নির্বাচন ২৯ মে

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, মে ২৬, ২০১৫
জাবির র‌্যাগ-৩৮, রাজা-রাণী নির্বাচন ২৯ মে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৩৮তম ব্যাচের শিক্ষা সমাপনী উৎসব ‘র‌্যাগ-৩৮’ এর রাজা-রাণী নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৯ মে।

র‌্যাগ-৩৮ এর এ নির্বাচনকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে সৃষ্টি হয়েছে উৎসবের আমেজ।

এ নির্বাচনের প্রচার-প্রচারণা এখন তুঙ্গে। শেষ মুহূর্তে ব্যস্ত সময় পার করছেন রাজা ও রাণী প্রার্থীরা।

পাঁচ দিনব্যাপী এই র‌্যাগ উৎসবের মিডিয়া পার্টনার হিসেবে থাকছে দেশের শীর্ষ অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

নির্বাচন কমিশন সূত্র জানায়, র‌্যাগ-৩৮ এর রাজা প্রার্থী হয়েছেন আ ফ ম কামালউদ্দিন হলের আবাসিক ও নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী এস জে এম সৌরভ জাহিন এবং মওলানা ভাসানী হলের আবাসিক ও নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থী শিহাব শাওন।

রাণী প্রার্থী হয়েছেন বেগম খালেদা জিয়া হলের আবাসিক ও দর্শন বিভাগের শিক্ষার্থী সাদিয়া রহমান সেজুঁতি এবং প্রীতিলতা হলের আবাসিক ও ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের শিক্ষার্থী রেহ্নুমা তাসনিম ফারিবা।

এদিকে, এই নির্বাচনকে কেন্দ্র করে ক্যাম্পাসে সৃষ্টি হয়েছে উৎসবের আবহ। প্রত্যেক প্রার্থীর নিজের পক্ষে ভোট টানতে শেষ মুহূর্তে পার করছেন ব্যস্ত সময়। প্রতিদিনই প্রায় দিনব্যাপী তারা আবাসিক হলগুলোতে গিয়ে বন্ধুদের কাছে ভোট চাইছেন।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পয়েন্ট, চায়ের দোকান ও বটতলায় চলছে প্রচার-প্রচারণার কাজ। এরইমধ্যে প্রার্থীদের কেউ কেউ ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে এবং হল ও বিভিন্ন অনুষদের দেয়ালে পোস্টার সেঁটে দিয়েছেন। কেউ বিলাচ্ছেন লিফলেট। ফেসবুকেও চলছে এই নির্বাচনের প্রচার-প্রচারণা।  

সমর্থন আদায়ে সোমবার (২৫ মে) রাজা প্রার্থী জাহিন ও শাওন পৃথকভাবে ক্যাম্পাসে রিক্সা র‌্যালি করেছেন। র‌্যালিতে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন। পাশাপাশি রাতে তারা বিভিন্ন হলে গিয়ে ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীদের সঙ্গেও কথা বলেন।

র‌্যাগ-৩৮ এর প্রধান নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সভাপতি জনি আলম বলেন, ২৯ মে রাজা-রাণী নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত এ ভোটগ্রহণ চলবে। গণনা শেষে রাতেই ফলাফল প্রকাশ করা হবে।

র‌্যাগ-৩৮ উদযাপন কমিটির আহ্বায়ক নোহাশ বলেন, র‌্যাগ উৎসবের তারিখ আগামী জুন মাসে নির্ধারিত ছিল। কিন্তু বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যাওয়ায় ঈদের পর এ উৎসবের আয়োজন করা হবে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, মে ২৬, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।