ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বিএড কোর্সকে সম্মান কোর্সে রূপান্তরের সিদ্ধান্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, মে ২৬, ২০১৫
বিএড কোর্সকে সম্মান কোর্সে রূপান্তরের সিদ্ধান্ত

ঢাকা: সরকারি টিচার্স ট্রেনিং কলেজের বিএড কোর্সকে চার বছর মেয়াদী বিএড সম্মান কোর্সে রূপান্তর ও যুগোপযোগী করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

মঙ্গলবার (২৬ মে) ইউজিসির এক সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে জানান কমিশনের সিনিয়র সহকারী সচিব (জনসংযোগ শাখা) মোহা. রোকনুজ্জামান।



সভার সিদ্ধান্ত অনুযায়ী, জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি টিচার্স ট্রেনিং কলেজে অংক, ইংরেজি ও বিজ্ঞান বিষয় বিএড সম্মান কোর্সে পরিচালিত হবে।

টিচিং কোয়ালিটি ইমপ্রুভমেন্ট-২ (টিকিউআই-২) প্রকল্পের আওতায় টিচার্স ট্রেনিং কলেজের এ প্রোগ্রামে অর্থায়ন করছে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক। ইউজিসি ও জাতীয় বিশ্ববিদ্যালয় এ প্রকল্প বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করবে।

টিকিউআই-২ প্রকল্পে শিক্ষক প্রশিক্ষণ কলেজ (টিটিসি) ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সঙ্গে অংশীদারি স্থাপন শীর্ষক ওই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান।

ইউজিসি সদস্য মোহাম্মাদ মোহাব্বত খান, আখতার হোসেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন অর রশীদ, উপ-উপাচার্য আসলাম ভূইয়া, মুনাজ আহমেদ নূর, কোষাধ্যক্ষ নোমানুর রশীদ, ইউজিসি সচিব মো. খালেদ, টিকিউআই-২ এর প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) বনমালী  ভৌমিকসহ কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, মে ২৬, ২০১৫
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।