ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ধর্মঘট প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, মে ২৬, ২০১৫
রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ধর্মঘট প্রত্যাহার প্রতীকী

রংপুর: রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ডাকা ধর্মঘট ৭ দিনের আল্টিমেটাম দিয়ে প্রত্যাহার করেছে প্রগতিশীল  ছাত্রজোট।  

অনার্স প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় জালিয়াতির ওএমআর শিট বাতিল, ভর্তি জালিয়াতদের শাস্তি ও ফলাফল পুনর্মূল্যায়নের দাবিতে বিশ্ববিদ্যালয় শাখা প্রগতিশীল ছাত্র জোট মঙ্গলবার সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত এই ধর্মঘটের ডাক দেয়।



এর আগে সকালে ধর্মঘটের সমর্থনে প্রগতিশীল ছাত্র জোটের নেতা কর্মীরা ক্যাম্পাসে অবস্থান নিয়ে বিশ্ববিদ্যালয়ের সবগুলো একাডেমিক ভবনের প্রধান গেটে তালা ঝুলিয়ে সেখানে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করে।

সকাল ১০ টার দিকে রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. শাহিনুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ এসে একাডেমি ও প্রশাসনিক ভবনে ঝুলিয়ে দেয়া তালা ভেঙ্গে ফেলে।

এ সময় ছাত্র জোটের কর্মীদের সাথে প্রক্টরের কথা কাটাকাটি হয়।    প্রক্টর এ সময় ছাত্র জোট কর্মীদের প্রতি ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানান।

পরে ভর্তি জালিয়াতির ঘটনায় ৭ দিনের মধ্যে দৃশ্যমান তদন্ত শুরুর আলটিমেটাম দিয়ে বেলা ১১টায় ধর্মঘট প্রত্যাহার করে নেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এ ব্যাপারে ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় শাখার সদস্য সচিব আহাম্মেদ নাসির জানান প্রক্টরের আশ্বাসের পরিপ্রেক্ষিতে তাদের ধর্মঘট কর্মসূচি স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, মে ২৬, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।