ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবি’তে ছাত্রলীগের ১৪ কর্মীকে শোকজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, মে ২৮, ২০১৫
শাবিপ্রবি’তে ছাত্রলীগের ১৪ কর্মীকে শোকজ

সিলেট: বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের নিষেধাজ্ঞা অমান্য করে ক্যাম্পাসে মিছিল করার অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা ছাত্রলীগের ১৪ কর্মীকে শোকজ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের গ্রীষ্মকালীন ছুটির পর ক্যাম্পাস খোলার দিন থেকে (১৪ জুন) পাঁচ কার্যদিবসের মধ্যে তাদের এ শোকজের জবাব দিতে বলা হয়েছে।



বৃহস্পতিবার (২৮ মে) দুপুরে শাবিপ্রবি প্রক্টোরিয়াল বডির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে শাবিপ্রবি’র ভারপ্রাপ্ত প্রক্টর এমদাদুল হক স্বাক্ষরিত এক শোকজ নোটিশে এ তথ্য জানানো হয়।

শোকজ হওয়া ছাত্ররা হলেন- লোক প্রশাসন বিভাগের আব্দুল কাদের রেদোয়ান, রবিউল আউয়াল রবিন ও ইশতিয়াক আহমদ হিমন, সমাজবিজ্ঞান বিভাগের নূরে আলম বাপ্পী, লিংকন ভূঁইয়া, রঞ্জু আহমেদ ও আব্দুল বাতেন, ইংরেজী বিভাগের সৈয়দ জোয়েম ও আলী হাসান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাসুম ও জাকারিয়া, বাংলা বিভাগের মীর সোহেল এবং এফইটি বিভাগের হাসিব।

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর মো. এমদাদুল হক ও সহকারী প্রক্টর মিরাজুল ইসলামের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের মোবাইল ফোন বন্ধ পাওয়া গেছে।

গত বছরের ২০ নভেম্বর শাবিপ্রবি’তে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে সুমন নামে এক বহিরাগত শিক্ষার্থী নিহত ও অর্ধশতাধিক আহত হয়। এর পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের ১৯০তম সিন্ডিকেট সভায় ক্যাম্পাসে সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড সাময়িক নিষিদ্ধ করে শাবিপ্রবি প্রশাসন।

কিন্তু মঙ্গলবার (২৬ মে) দুপুরে শাবিপ্রবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান ও সিনিয়র সহ-সভাপতি আবু সাইদ আকন্দ সমর্থকরা ক্যাম্পাসে মিছিল ও শোডাউন করে।
 
বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, মে ২৮, ২০১৫
এএএন/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।