ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের নবীন বরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, মে ২৯, ২০১৫
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের নবীন বরণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মে) বিকেলে নগরের কাজলা ক্যাম্পাসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে বিভাগের স্প্রিং ও সামার সেমিস্টারের শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়।

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সভাপতি মো. মশিহুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপস্থিত ছিলেন প্রবীণ সাংবাদিক আবেদ খান।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা অধ্যাপক ড. এম. সাইদুর রহমান খান ও উপ-উপাচার্য অধ্যাপক নূরুল হোসেন চৌধুরী।

এছাড়া অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার শামীম আহসান পারভেজ, বিভিন্ন বিভাগের শিক্ষক, যমুনা টেলিভিশনের রাজশাহী ব্যুরো প্রধান শিবলী নোমানসহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রবীণ সাংবাদিক আবেদ খান বলেন, ‘দেশে-বিদেশে সাংবাদিকতার জগত ক্রমান্বয়ে নিগৃহীত হচ্ছে, সঙ্কুচিত হচ্ছে এবং কর্পোরেটের গ্রাসে নিপতিত হচ্ছে। কী বিপদজনক পরিস্থিতি- গণমাধ্যমে সম্পাদক নেই, আছে প্রধান নির্বাহী কর্মকর্তা! সাংবাদিক নেই আছে, আছে কর্মকর্তা-কর্মচারী। ’

নবীন শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, ‘পৃথিবীতে সবচাইতে পচনশীল যে দ্রব্য তা হচ্ছে সংবাদ। এই সংবাদই তোমাদের প্রতি মুহূর্তে পরিবেশন করতে হবে। এই মুহূর্তের সংবাদই পর মুহূর্তে বাসি হয়ে যাচ্ছে। তার পর আবার হয় ফলোআপ। এই যে তাৎক্ষণিকতা, চ্যালেঞ্জ- এগুলোকে গ্রহণ করতে হবে। ’

অনুষ্ঠানে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা অধ্যাপক সাইদুর রহমান খান বলেন, ‘সাংবাদিকদের সমাজের বিবেক বলে বিবেচনা করা হয়ে থাকে। একজন দক্ষ সাংবাদিক হওয়ার জন্য বিভিন্ন বিষয়ে জ্ঞান থাকতে হবে। সেজন্য নিয়মিত পড়াশোনা চালিয়ে যেতে হবে। ’

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, মে ২৯, ২০১৫
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।