ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

যেভাবে ফলাফল জানা যাবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১০ ঘণ্টা, মে ৩০, ২০১৫
যেভাবে ফলাফল জানা যাবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: কিছুক্ষণের মধ্যেই প্রকাশিত হতে যাচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল। শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও দেশের প্রায় ১৫ লাখ পরীক্ষার্থী মোবাইলে এসএমএস করে ও ইন্টারনেটে ফল জানতে পারবে।



আটটি সাধারণ বোর্ডের অধীনে এসএসসি, মাদ্রাসা বোর্ড দাখিল এবং কারিগরি শিক্ষা বোর্ডের ফল www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

এছাড়া মোবাইলে ফল পেতে SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল পাওয়া  যাবে। (উদাহরণ: SSC DHA 123456 2015)

মাদ্রাসা বোর্ডের জন্য DAKHIL স্পেস MAD স্পেস রোল নং স্পেস 2015 লিখে ১৬২২২ ও কারিগরি বোর্ডের জন্য SSC স্পেস TEC স্পেস রোল নং স্পেস ২০১৫ লিখে ১৬২২২ পাঠালে ফল পাওয়া যাবে।

 শিক্ষা প্রতিষ্ঠানগুলো www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে গিয়ে ফলাফল ডাউনলোড করতে পারবে।

এবার ২৭ হাজার ৮০৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন শিক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে সাত লাখ ৩৩ হাজার ২২০ জন ছাত্র এবং ছয় লাখ ৯৯ হাজার ৫২৫ জন ছাত্রী।

বাংলাদেশ সময়: ০৯১১ ঘণ্টা, মে ৩০, ২০১৫
জেডএস

** কিছুক্ষণ পরেই এসএসসির ফলাফল হস্তান্তর
** এসএসসির ফল প্রকাশ শনিবার
** যেভাবে ফলাফল জানা যাবে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।