ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাজশাহী বোর্ডে পাসের হার ৯৪.৯৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, মে ৩০, ২০১৫
রাজশাহী বোর্ডে পাসের হার ৯৪.৯৭

রাজশাহী: রাজশাহীতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে চলতি বছর অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় পাসের হার ৯৪ দশমিক ৯৭ শতাংশ। বোর্ডটিতে জিপিএ-৫ পেয়েছে ১৫ হাজার ৮৭৩ জন  পরীক্ষার্থী।



শনিবার (৩০ মে) শিক্ষা বোর্ডের নির্ভরযোগ্য একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণার জন্য সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে দুপুর সোয়া ১টায়।  

এদিকে, রাজশাহী শিক্ষা বোর্ডে এবার পাসের হার গতবারের চেয়ে কমেছে ১ দশমিক ৩৭ শতাংশ। ২০১৪ সালে এ শিক্ষা বোর্ডে পাসের হার ছিল ৯৬ দশমিক ৩৪ শতাংশ।

পাসের হারের পাশাপাশি এবছর কমেছে জিপিএ-৫’র সংখ্যাও। গতবার বোর্ডটিতে জিপিএ-৫ পেয়েছিল ১৯ হাজার ৮১৫ জন। এবার তা কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৮৭৩ জনে।

রাজশাহী শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর সামসুল কালাম আজাদ জানান, এবারের এসএসসি পরীক্ষায় রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে ২১৪টি কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল এক লাখ ২৮ হাজার ১৯৯ জন। এর মধ্যে ছাত্র ৬৬ হাজার ৯১৭ জন এবং ছাত্রী ৬১ হাজার ২৮২ জন।

এর মধ্যে নিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা ছিল এক লাখ ২৩ হাজার ৬৯১ জন, অনিয়মিত ৪ হাজার ৪১১ জন এবং জিপিএ উন্নয়ন ৯৭ জন। এছাড়া প্রতিবন্ধী পরীক্ষার্থী ৭ জন এবং হাজতি পরীক্ষার্থীর সংখ্যা ৪ জন।

দুপুর সোয়া ১টায় রাজশাহী শিক্ষা বোর্ডের সভাকক্ষে সংবাদ সম্মেলনে রাজশাহী বোর্ডের ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে বলেও জানান পরীক্ষা নিয়ন্ত্রক।

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, মে ৩০, ২০১৫
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।