ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সবার সেরা শামসুল হক খান স্কুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, মে ৩০, ২০১৫
সবার সেরা শামসুল হক খান স্কুল ছবি: দীপু / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলে সেরা শিক্ষা প্রতিষ্ঠানের তালিকায় প্রথম স্থান অর্জন করেছে রাজধানী ডেমরার শামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ।
 
অন্যদিকে গতবার প্রথম স্থানে থাকা রাজউক উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজ এবার হয়েছে দ্বিতীয়।

ক্রমানুসারে তৃতীয় সেরা হয়েছে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ। চতুর্থ হয়েছে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ এবং পঞ্চম হয়েছে টাঙাইলের বিন্দুবাসিনী গভ. বয়েজ হাইস্কুল।
 
প্রাপ্ত তালিকা অনুযায়ী সেরা শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্থান করে নেওয়া শামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজে ৭৭৯ জন শিক্ষার্থী পাশ করেছে এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৭৪০ জন।

দ্বিতীয় সেরা রাজউক উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজ থেকে ৫৪৪ পাশ করেছে। এই প্রতিষ্ঠান থেকে জিপিএ-৫ পেয়েছে ৪৯৬ শিক্ষার্থী।
 
যথাক্রমে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ থেকে মোট পাশ করেছে ১৫৭৮ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৪১৬ শিক্ষার্থী। চতুর্থ সেরা হিসেবে স্থান করে নেওয়া ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ থেকে পাশ করেছে ১৫০১ জন। এ প্রতিষ্ঠান থেকে জিপিএ-৫ পেয়েছে ১২৯০ জন শিক্ষার্থী।

টাঙাইলের বিন্দুবাসিনী গভ. বয়েজ হাইস্কুল থেকে মোট পাশের সংখ্যা ৩৭৩। এর মধ্যে জিপিএ-৫ পেয়ে পাশ করেছে ৩৩০ জন শিক্ষার্থী।
 
শিক্ষামন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, শেষবারের মতো শিক্ষা মন্ত্রণালয় থেকে সেরা প্রতিষ্ঠানের এ তালিকা প্রকাশ করা হলো। এরপর থেকে পরীক্ষার ফলাফলে সেরা দশ বা সেরা বিশ শিক্ষা প্রতিষ্ঠানের এই তালিকা আর প্রকাশ করবে না মন্ত্রণালয়।
 
বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, মে ৩০, ২০১৫/আপডেট: ১৩৩২ ঘণ্টা
এমএন/এমএইচপি/এমজেএফ/

** কিন্ডার গার্টেন থেকে দেশসেরা স্কুল

** প্রশ্নবিদ্ধ শামসুল হক খানের প্রথম অবস্থান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।