ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

নোয়াখালী জেলা সমিতি বৃত্তি পেল ৯৮ ছাত্রছাত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, মে ৩০, ২০১৫
নোয়াখালী জেলা সমিতি বৃত্তি পেল ৯৮ ছাত্রছাত্রী ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঢাকায় বসবাসরত নোয়াখালীর বাসিন্দাদের মেধাবী সন্তানদের সম্মাননা ও বৃত্তি প্রদান করেছে ঢাকাস্থ নোয়াখালী জেলা সমিতি।
 
২০১৩ ও ২০১৪ সালে এসএসসি-এইচএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত ৯৮ জন মেধাবী ছাত্রছাত্রীকে সম্মাননা ও বৃত্তি প্রদান করে নোয়াখালী জেলা সমিতি।


 
একই সাথে দেশের সবচেয়ে প্রাচীনতম জেলা সমিতি নোয়াখালী জেলা সমিতির পুরাতন ১২২ ও নতুন ১০৮৮ নতুন সদস্যকে আজীবন সদস্য হিসেবে সংবর্ধনা দেওয়া হয়েছে।
 
শুক্রবার (২৯ মে) ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে এক অনুষ্ঠানে এ সম্মাননা, বৃত্তি ও সংবর্ধনা দেওয়া হয়েছে।
 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃত্তি প্রদান করেন নোয়াখালীর কৃতিসন্তান ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আনিসুল হক।
 
অনুষ্ঠানে ছাত্রছাত্রীদের সনদপত্র, ক্রেস্ট ও এককালীন ৩ হাজার টাকা এবং আজীবন সদস্যদের সনদপত্র প্রদান করা হয়েছে।
 
অনুষ্ঠানে মেয়র বলেন, একতাই যে বল তার প্রমাণ নোয়াখালী জেলা সমিতি। ঢাকাকে আর্বজনামুক্ত করার চ্যালেঞ্জে জিততে তিনি সকলের সহযোগিতা চান।
 
সমিতির সাধারণ সম্পাদক ড. মোহাম্মদ সামসুল হক বলেন, নোয়াখালী জেলা সমিতি ১১০ বছরে পর্দাপণ করেছে। এটি একটি অরাজনৈতিক সমিতি।   নোয়াখালী জেলার মানুষের সুখে দুঃখে সহযোগিতায় এগিয়ে আসার কারণে এ সমিতি দেশ-বিদেশে নোয়াখালীর বাসিন্দাদের কাছে বিশ্বস্ততা অর্জন করেছে।
 
এ সমিতির মাধ্যমে নোয়াখালীর বাসিন্দারা ঐক্যবদ্ধ থাকবে। সমিতির আজীবন সদস্য আরও ১ হাজার বাড়ানো হবে বলে ঘোষণা দেন তিনি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নোয়াখালী জেলা সমিতির সভাপতি মোহাম্মদ শাহাবউদ্দিন।
 
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন, তমা গ্রুপের চেয়ারম্যান আতাউর রহমান ভূঁইয়া মানিক, ইন্টামেক্স গ্রুপের চেয়ারম্যান মো. এনায়েত উল্লাহ, মার্কেন্টাইল ব্যাংকের ভাইস চেয়ারম্যান শহীদুল আহসান প্রমুখ।
 
অনুষ্ঠানটি ঢাকায় বসবাসরত নোয়াখালী জেলার বাসিন্দাদের পারিবারিক মিলনমেলায় পরিণত হয়।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, মে ২৯, ২০১৫
আরইউ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।