ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ঢাকা বোর্ডে তৃতীয় আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, মে ৩০, ২০১৫
ঢাকা বোর্ডে তৃতীয় আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ

ঢাকা: শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের প্রচেষ্টায় ২০১৫ সালে মাধ্যমিক পরীক্ষায় ঢাকা বোর্ডে তৃতীয় স্থান অধিকার করেছে রাজধানীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, মতিঝিল।  

শনিবার দুপুর সাড়ে ১২টায় শিক্ষা মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ  ড. শাহান আরা বেগম।



তিনি বাংলানিউজকে বলেন, এবারের রাজনৈতিক পরিস্থিতির কারণে শিক্ষার্থীদের নানা ধরনের সমস্যায় পড়তে হয়েছে। শুক্রবার শনিবার ছাড়া তো কোনা পরীক্ষায়ই হয়নি। রুটিন প্রতিনিয়ত পরিবর্তন করতে হয়েছে। ফলে, শিক্ষার্থীরা বিভ্রান্তিতে ছিল। এত কিছুর পরও শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষার্থীদের সহায়তায় আজকের এই ফলাফলে আমরা সত্যিই আনন্দিত।

ফলাফলে  স্কুল তৃতীয় অবস্থান অধিকার করেছে, এ খবর শোনার পর উচ্ছ্বসিত হয়ে ওঠেন প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকরা।

অভিভাবক নাসরিন জাহান বলেন, আমার মেয়ে এখান থেকে পরীক্ষা দিয়েছে। আশা করছি, আমার মেয়ে আফরিন এ+ পাবে। একজন মায়ের এর থেকে আর খুশি হওয়ার কী আছে!

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের বিজ্ঞান বিভাগের ছাত্র আবির হোসেন বলেন, নিজের স্কুল তৃতীয় হয়েছে, শুনেই খুব আনন্দ লাগছে। কিন্তু, এখনো যেহেতু রেজাল্ট পাইনি, তাই, একটু টেনশন হচ্ছে। দেখা যাক কী হয়!

প্রতিষ্ঠানটি থেকে চলতি বছরে এক হাজার পাঁচশ ৮১ জন শিক্ষার্থী মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করেন। এর মধ্যে ছেলে নয়শ ৯৭ জন ও মেয়ে পাঁচশ ৮৪ জন।

২০১৪ সালের মাধ্যমিক পরীক্ষায় ফলাফলে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ (মতিঝিল) ঢাকা বোর্ডে দ্বিতীয় স্থান অধিকার করে।

এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৮৭. ০৪ শতাংশ। মাদ্রাসা বোর্ডে পাসের হার ৯০. ০২ শতাংশ। আর কারিগরিতে পাসের হার ৮৩.০১ শতাংশ।

মোট জিপিএ ৫ পেয়েছেন এক লাখ ১১ হাজার নয়শ একজন। গত বছর জিপিএ ৫ পাওয়া পরীক্ষার্থীর সংখ্যা ছিল এক লাখ ৪২ হাজার দুইশ ৭৬ জন।

এ বছর মোট ১৪ লাখ ৭৩ হাজার পাঁচশ ৯৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন ১২ লাখ ৮২ হাজার ছয়শ ১৮ জন। এর মধ্যে পাঁচ হাজার ৯৫টি প্রতিষ্ঠানের শিক্ষার্থী শতভাগ পাস করেছেন।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, মে ৩০, ২০১৫
ইউএম/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।